• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পকে সরাতে ডেমোক্র্যাটদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান পেলোসির

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৭
পেলোসি
ন্যান্সি পেলোসি (ছবি : সিএনএন)

যুক্তরাষ্ট্রে এখন প্রেসিডেন্ট নির্বাচনের হাওয়া বইছে। ইতোমধ্যে প্রচারণা শুরু করেছেন রিপাবলিকান ও ডেমোক্র্যাটিক পার্টির নেতারা। আর প্রচারণার শুরুতেই মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসি তার সহকর্মী ডেমোক্র্যাটদের সতর্ক করে বলেছেন, ২০২০ সালের নির্বাচনে প্রেসিডেন্ট পদের লড়াইয়ে ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে হলে দলকে অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে পেলোসি ডেমোক্র্যাট পার্টির নেতাদের প্রতি এই আহ্বান জানান।

সাক্ষাৎকারে পেলোসি বলেন, ট্রাম্পের মতো একজন ব্যক্তির যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় থাকাটা হতাশাজনক। তাকে ক্ষমতা থেকে সরানোটা জরুরি। এজন্য ডেমোক্র্যাট পার্টির নেতাদের ঐক্যবদ্ধ হতে হবে। আমার বিশ্বাস, এবারের নির্বাচনে ট্রাম্পের বিরুদ্ধে যিনি লড়বেন তিনিই বিজয়ী হবেন।

২০১৯ সালের জানুয়ারি থেকে মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকারের দায়িত্ব পালন করে আসছেন ন্যান্সি পেলোসি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে পেলোসিই প্রথম নারী যিনি এ পদে দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন : ইরানি কুদস ফোর্সের ঘাঁটিতে ইসরায়েলের হামলা, নিহত ৭

এর আগে চলতি সপ্তাহে জার্মানিতে অনুষ্ঠিত মিউনিখ নিরাপত্তা সম্মেলনের ফাঁকে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে পেলোসি বলেন, ডোনাল্ড ট্রাম্প আবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হবেন, এ কথা আমি কল্পনাও করতে পারি না।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড