• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলের বিরুদ্ধে সরাসরি যুদ্ধের হুঁশিয়ারি হিজবুল্লাহর

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৯
যুক্তরাষ্ট্র-ইসরায়েল-হিজবুল্লাহ
হিজবুল্লাহর রকেট, (ছবি : সংগৃহীত)

ইসরায়েলের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে জড়ানোর হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইরান সমর্থিত লেবাননি সংগঠন হিজবুল্লাহ। সম্প্রতি সংগঠনটির প্রধান হাসান নাসরুল্লাহ এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, ইরানের কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার পর মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই দুটি ঘটনা যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে নিয়ে যাচ্ছে আমাদের-এমনটিই মন্তব্য করেছে হিজবুল্লাহ।

সোলাইমানি হত্যার ৪০ দিন স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে হাসান নাসরুল্লাহ বলেন, এখন থেকে এই অঞ্চলের সবাই যুদ্ধের জন্য প্রস্তুত হবে। সবাই অস্ত্র বহন করবে। যুক্তরাষ্ট্রের নিপীড়নে আমাদের পিঠ দেয়ালে ঠেকেছে।

তিনি আরও বলেন, ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের নিপীড়নমূলক নীতির অংশ হিসেবেই সোলাইমানিকে হত্যা ও মধ্যপ্রাচ্য পরিকল্পনা প্রকাশ করা হয়েছে। এ কারণে ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে নামার জন্য প্রস্তুত হচ্ছে প্রতিরোধ সংগঠনগুলো।

আরও পড়ুন : ইরানের অস্ত্র ঘাঁটিতে ইসরায়েলের হামলা

হিজবুল্লাহ প্রধান বলেন, নিজেদের কেউ নিহত হলে ইসরায়েল খুবই দুর্বল হয়ে পড়ে। এটাই ইসরায়েলের প্রধান দুর্বলতা। আমরা সেই দুর্বলতায়ই আঘাত হেনে যাব। অন্যদিকে যুক্তরাষ্ট্রের প্রধান দুর্বলতা হলো তাদের অর্থনীতির নিম্নমুখিতা। ওই দুর্বলতায়ও আঘাত হানার জন্য ঐক্যবদ্ধ হচ্ছি আমরা।

হাসান নাসরুল্লাহ বলেন, যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের জন্যই এই অঞ্চলে যুদ্ধ লেগে আছে। এখন তাদের প্রতিরোধ ছাড়া আর কোনো উপায় নেই। আমরা যুক্তরাষ্ট্রকে ভয় পাই না। নিজেদের শক্তির ওপর বিশ্বাস আছে আমাদের।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড