• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমি সবার মুখ্যমন্ত্রী : কেজরিওয়াল

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৬
আমি সবার মুখ্যমন্ত্রী : কেজরিওয়াল
দিল্লির রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (ছবি : হিন্দুস্তান টাইমস)

ইতিহাস গড়ে টানা তৃতীয়বারের মতো রাজধানী নয়াদিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন অরবিন্দ কেজরিওয়াল। শপথগ্রহণের পর তিনি বলেছেন, আম আদমি পার্টির নেতা হিসেবে ভোটে জিতলেও আমি আপনাদের সবার মুখ্যমন্ত্রী।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে দিল্লির রামলীলা ময়দানে অপরিবর্তিত মন্ত্রিসভা নিয়ে শপথ নেন তিনি। এ সময় কেজরিওয়াল বলেন, কেউ বিজেপি বা কংগ্রেসকে ভোট দিতেই পারেন। কিন্তু শপথের পর আমি সবার মুখ্যমন্ত্রী।

নিজের প্রথম বক্তৃতায় তিনি বলেছিলেন, যে কোনো দলের কিংবা ধর্মের লোক প্রয়োজনে আমার সঙ্গে দেখা করতে পারবেন। কেননা আগের মতো এবারও কাজের ক্ষেত্রে কোনো দল ও বর্ণ বিচার করা হবে না। তাছাড়া আগামী দিনে কেন্দ্রের সঙ্গে সংঘাতে যাওয়ার পক্ষপাতীও আমি নই।

এর আগে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে ভোট গণনার শুরু থেকেই এগিয়ে ছিল আম আদমি পার্টি। যেখানে সংখ্যাগরিষ্ঠতার জন্যে প্রয়োজন ছিল ৩৬টি আসনের। তবে ৫৭টি আসন পাওয়ায় আম আদমি পার্টি চিন্তামুক্ত একক সংখ্যাগরিষ্ঠতাই পেয়ে গেছে।

বিশ্লেষকদের মতে, ২০১৫ সালের নির্বাচনে কেজরিওয়ালের দল ৭০ আসনের মধ্যে ৬৭টি আসন পেয়েছিল। ফলে তারা বিগত বছরগুলোতে দিল্লির স্বল্প আয়ের মানুষদের জন্য বিনামূল্যে বিদ্যুৎ ও খাবার পানির ব্যবস্থা করেছে। একই সঙ্গে সরকারি স্কুলের উন্নতি সাধন ও বিভিন্ন মহল্লায় ক্লিনিক স্থাপন করেছিল। এমনকি নারীদের জন্য বিনামূল্যে বাস সেবা প্রদানও দলটির অন্যতম প্রশংসিত উদ্যোগের মধ্যে একটি।

আরও পড়ুন : অমিত শাহ নিখোঁজ!

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত দিল্লির বিধানসভা নির্বাচনে ভোট পড়েছিল ৬২ দশমিক ৫৯ শতাংশ। সেদিনই বুথ ফেরত জরিপের ফলাফলে আম আদমি পার্টির বড় জয়ের আভাস পাওয়া গিয়েছিল।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড