• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানে গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৬, আহত শতাধিক

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৯
পাকিস্তানে গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৬, আহত শতাধিক
আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হচ্ছে (ছবি : দ্য ডন)

পাকিস্তানের করাচি শহরে গ্যাসের লাইন লিকেজের ফলে ঘটা বিস্ফোরণে অন্তত ৬ জনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ১০৩ জন। রবিবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাতে শহরটির কিয়ামারি এলাকার জ্যাকসন মার্কেটে ঘটনাটি ঘটে। 

পাক সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, ঘটনাস্থলে সেনাবাহিনীর জীবাশ্ম বিভাগের বিশেষ দল মোতায়েন করা হয়েছে। তারা রহস্যজনকভাবে ঘটা বিস্ফোরণের প্রকৃত কারণ অনুসন্ধানে কাজ করছেন।

স্থানীয়রা জানিয়েছেন, বিস্ফোরণের পর থেকে অনেক লোক অজ্ঞান রয়েছেন। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহতদের নিকটস্থ হাসপাতালগুলোতে পাঠানো হয়েছে। এর মধ্যে অনেককে করাচির ক্লিফটন এলাকায় স্থানান্তর করা হয়েছে। হতাহতদের অনেকের শ্বাসনালীতে সমস্যা দেখা দিয়েছে।

করাচি পুলিশের দক্ষিণ জোনের ডিআইজি শারজিল খারাল বলেছেন, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। এখনো অনেকে অজ্ঞান অবস্থাতেই আছেন। তাছাড়া ১৫ জনের অবস্থার উন্নতি হচ্ছে।

আরও পড়ুন : ক্যামেরুনে শিশুসহ ২২ জনকে পুড়িয়ে হত্যা

ডিআইজি আরও বলেন, বন্দরে সবজি ভর্তি একটি জাহাজ নোঙর করা হয়েছে। মূলত সেটির ঢাকনা খুললে উগ্র গন্ধ বের হয়। আর তখনই বিস্ফোরণটি ঘটে। আমরা বিষয়টি নিয়ে করাচির কমিশনার ইফতেখার শালওয়ানি, করাচি পোর্ট ট্রাস্ট ও পাকিস্তান নৌবাহিনীর সঙ্গে কথা বলেছি। ঘটনাস্থলে নৌবাহিনী এবং পুলিশের আরও সদস্য মোতায়েন করা হচ্ছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড