• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝড়-বন্যায় বিপর্যস্ত যুক্তরাজ্যের জনজীবন

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৩
ঝড়-বন্যায় বিপর্যস্ত যুক্তরাজ্যের জনজীবন
বন্যা কবলিত বাড়ি (ছবি : সিএনএন)

প্রবল ঝড় ও ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়ে উঠেছে যুক্তরাজ্যের বিভিন্ন অঞ্চলের জনজীবন। সাউথ ওয়েলস ও ইংল্যান্ডের কয়েকটি অংশের পরিস্থিতিকে এরই মধ্যে ‘গুরুতর’ বলে ঘোষণা করেছে স্থানীয় জরুরি বিভাগ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ জানিয়েছে, রবিবার (১৬ ফেব্রুয়ারি) ডেনিস নামে ঝড়টি টানা দ্বিতীয় দিনের মতো এলাকাগুলোর ওপর দিয়ে বয়ে যায়। এতে আশপাশের নদীর পানি উপচে ভয়াবহ বন্যা দেখা দেয়। অঞ্চলগুলোর ঘরবাড়ি পানিতে তলিয়ে যাওয়ায় পুলিশ ও দমকল কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন।

বন্যা কবলিত এলাকা থেকে বহু বাসিন্দাকে এরই মধ্যে সরিয়ে নেওয়া হয়েছে। তাছাড়া রেকর্ড সংখ্যক বন্যার আগাম সতর্ক বার্তাও জারি করেছে স্থানীয় জরুরি বিভাগ।

সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, পরিবেশ সংস্থাগুলো বন্যা ও ভূমিধসের বহু ঘটনার মোকাবিলা করছে। উদ্ধারকর্মীরা বাড়িগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে আনছে। এলাকাগুলোর কিছু অংশ ইতোমধ্যে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

আরও পড়ুন : কঙ্গোতে ট্রাক চাপায় নিহত ১৪

ইংল্যান্ড ও ওয়েলসের পরিবেশ সংস্থাগুলোর দাবি, সাউথ ওয়েলস এবং ইংল্যান্ডের সীমান্ত এলাকায় থাকা নদীগুলোর চারটি এলাকায় মারাত্মক বন্যা হতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। এবারের বন্যা এলাকাগুলোর বাসিন্দাদের জীবনের জন্য হুমকি হয়ে উঠতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড