• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের অস্ত্র ঘাঁটিতে ইসরায়েলের হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৯
ইসরায়েল-ইরান
ছবি : প্রতীকী

সিরিয়ায় ইরানের অস্ত্র ঘাঁটিতে হামলা চালিয়েছে ইসরায়েল। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাতে এই হামলা চালায় তারা। অবশ্য তখন বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছিল, ইসরায়েলের হামলা রুখে দিয়েছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষাবাহিনী।

সিরিয়া কর্তৃপক্ষের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা জানায়, শুক্রবার রাতে গোলান মালভূমি থেকে কয়েক দফায় ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। ইরানের অস্ত্র ঘাঁটি লক্ষ্য করে এই হামলা চালানো হয়।

হামলায় ইরানের অস্ত্রের কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানানো হয়নি। তবে এতে ৭ জন নিহত হয়েছে বলে আগেই জানানো হয়েছে। এর মধ্যে কয়েকজন ইরানি সেনাও আছেন বলে সম্প্রতি জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম।

আরও পড়ুন : ইসরায়েলকে ধ্বংসে প্রতিজ্ঞাবদ্ধ ইরান!

অবশ্য ইসরায়েল এখন পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি। এমনকি এ বিষয়ে কোনো মন্তব্য করতেও রাজি হয়নি তারা। যদিও কিছুদিন আগে ইসরায়েলের প্রতিরক্ষাবাহিনী স্বীকার করে যে- সিরিয়ায় ইরানের ঘাঁটি লক্ষ্য করে নিয়মিত হামলা চালিয়ে আসছে তারা।

এ দিকে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলার কঠোর প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে ইরান। দেশটি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ইসরায়েলের প্রতিটি হামলার উপযুক্ত জবাব দেওয়া হবে, যেমনটি দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রকে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড