• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিনব কায়দায় ইসরায়েলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৫
ইসরায়েল
ইসরায়েলি সেনা (ছবি : জেরুজালেম পোস্ট)

ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন হামাসের সঙ্গে ইসরায়েলের দ্বন্দ্বের কথা কারও কাছেই অজানা নয়। কয়েকদিন পর পরই ইসরায়েলি বাহিনীর সঙ্গে সশস্ত্র সংগ্রামে জড়ায় হামাস। এজন্য অতীতে বিভিন্ন উপায়ে ইসরায়েলিদের ওপর গোয়েন্দা তৎপরতা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনটি। এবার নতুন করে গোয়েন্দা তৎপরতা চালানো শুরু করেছে তারা। তাও সম্পূর্ণ অভিনব কায়দায়।

রবিবারের (১৬ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে জেরুজালেম পোস্ট জানিয়েছে, ইসরায়েলি সেনাদের ফাঁদে ফেলতে সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তা নিচ্ছে হামাস।

ইতোমধ্যে বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা (আইডিএফ)। এক বিবৃতিতে আইডিএফ বলেছে, এই কাজে হামাস নারীদের ছবি ব্যবহার করে। তাও ইসরায়েলি নারী। নারীদের নাম দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইক আইডি খোলে তারা। সে সব আইডি থেকে ইসরায়েলি সেনাদের কাছে বন্ধুত্বের রিকুয়েস্ট পাঠানো হয়। আর যে ইসরায়েলি সেনা তাতে সাড়া দেন তার মোবাইলের যাবতীয় তথ্য চলে যায় হামাসের গোয়েন্দা বিভাগের কাছে।

আরও পড়ুন : হিংস্র যুক্তরাষ্ট্রকে ইরানের বিধ্বংসী জবাব, বিস্মিত বিশ্ব

আইডিএফের নিরাপত্তা বিভাগের প্রদান মনে করেন, এ কাজে হামাসকে সাহায্য করছে ইসরায়েলেরই বিভিন্ন সফটওয়্যার প্রতিষ্ঠান। কেননা, হ্যাকিংয়ের বিষয়টিকে বিবেচনায় রেখে ইসরায়েলি সেনাদের ইন্টারনেট ব্যবহার থেকে শুরু করেই যাবতীয় সবকিছুই কড়া নিরাপত্তা ও পর্যবেক্ষণের মধ্যে রাখা হয়।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড