• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোমর ফাঁস করবেন মার্কিন নেতারাই : ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫২
হামলা
ইরানের হামলায় বিধ্বস্ত মার্কিন ঘাঁটি (ছবি : আল-জাজিরা)

ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তার সঠিক তথ্য এখনো প্রকাশ করেনি যুক্তরাষ্ট্র। তবে ইরান মনে করে, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে মার্কিন নেতারা পরস্পরকে আক্রমণ করতে গিয়েই ক্ষয়ক্ষতির সঠিক তথ্য ফাঁস করে দেবেন।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) উপপ্রধান ব্রিগেডিয়ার জেনারেল আলী ফাদাভির বক্তব্যের বরাতে এ খবর প্রকাশ করেছে পার্সটুডে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানী তেহরানে অনুষ্ঠিত এক সমাবেশে জেনারেল ফাদাভি যুক্তরাষ্ট্রের রাজনৈতিক নেতাদের কটাক্ষ করে বলেন, সামনেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে নিশ্চিতভাবেই রিপাবলিকান ও ডেমিক্রেটিক পার্টির নেতারা কথার লড়াইয়ে জড়াবেন। আর তাতেই বের হয়ে আসবে ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় হতাহতের প্রকৃত তথ্য।

এ সময় আইআরজিসির উপপ্রধান আরও বলেন, আইন আল-আসাদ ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা প্রকাশ করতে ইরান মার্কিন প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছে। নির্বাচনি প্রচারণা জোরালোভাবে শুরু হওয়ার আগেই মার্কিন সরকার ক্ষয়ক্ষতির সঠিক তথ্য প্রকাশ করলে ভালো হয়।

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিন সেনাদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে গত ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

আরও পড়ুন : ত্রিমুখী চাপে কোণঠাসা যুক্তরাষ্ট্র

তেহরান দাবি করে, টানা দুই ঘণ্টা ধরে চালানো এই ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৮০ জন মার্কিন সেনা নিহত হয়েছেন। তবে এই দাবি প্রত্যাখ্যান করেছে যুক্তরাষ্ট্র।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড