• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েল সীমান্তে সোলাইমানির বিশাল প্রতিকৃতি (ভিডিও) 

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৭
ইসরায়েল-লেবানন-ইরান
কাসেম সোলাইমানির প্রতিকৃতি, (ছবি : দ্য টাইমস অব ইসরায়েল)

লেবানন-ইসরায়েল সীমান্তে ইরানের শীর্ষ কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানির স্মরণে বিশাল প্রতিকৃতি নির্মাণ করা হয়েছে। শনিবার (১৫ ফেব্রুয়ারি) লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলের সীমান্ত ঘেঁষে স্থাপন করা প্রতিকৃতিটি উন্মোচন করা হয়।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানায়, লেবাননের মারুন আল রাস গ্রামে কাসেম সোলাইমানির প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। এটি নির্মাণ করেছে ইরান সমর্থিত লেবাননি সংগঠন হিজবুল্লাহ।

প্রতিকৃতিতে ইসরায়েলের দিকে আঙুল তাক করে রেখেছেন সোলাইমানি, যার মাধ্যমে ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধের জন্য কুদস ফোর্সের সামরিক প্রস্তুতির বিষয়টি বোঝানো হয়েছে। ইসরায়েল সীমান্তে এই প্রতিকৃতি উন্মোচনের ভিডিও প্রকাশ করেছে হিজবুল্লাহ। এরই মধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়েছে।

আরও পড়ুন : মার্কিন ঘাঁটিতে হামলার প্রতীকী ভিডিও ছাড়ল ইরান

সোলাইমানির স্মরণে প্রতিকৃতি যেখানে স্থাপন করা হয়েছে সেখানে চালু হয়েছে একটি জাদুঘরও। এটির নাম ‘প্রতিরোধ জাদুঘর’। ইসরায়েলের বিরুদ্ধে সংগ্রামের সংশ্লিষ্ট সবকিছু এখানে রাখা আছে।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি মার্কিন ড্রোন হামলায় নিহত হন। তিনি কুদস ফোর্সের প্রধান ছিলেন। এই ফোর্সের কাজ হলো- ইরানের বাইরে বিশ্বের বিভিন্ন দেশে অপারেশন পরিচালনা করা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড