• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানে বিমান হামলায় নিহত ৮

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৩
আফগানিস্তানে বিমান হামলায় নিহত ৮
বিমান হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

আফগানিস্তানের তালিবান অধ্যুষিত প্রদেশ নানগরহরে ভয়াবহ বিমান হামলায় নারী ও শিশুসহ অন্তত ৮ বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, যুদ্ধবিধ্বস্ত দেশটিতে মার্কিন ও তালিবান প্রতিনিধিদের চলমান যুদ্ধবিরতির প্রস্তুতির মধ্যেই হামলার ঘটনাটি ঘটল।

প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগয়ানি বলেছেন, এবার হামলার লক্ষ্যবস্তু ছিল তালিবান বিদ্রোহীরা। কেননা তারা সড়কে তল্লাশি চৌকি স্থাপনের চেষ্টা করছিল। যদিও ভুলবশত হামলার শিকার হন বেসামরিক নাগরিকরা।

বিমান হামলায় নিহতদের স্বজনরা জানিয়েছেন, গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে একটি ট্রাকে করে তারা বনভোজনে যাচ্ছিলেন। মূলত তখনই বিমান থেকে গোলাবর্ষণ করা হয়। এতে গাড়িটির সকল আরোহীর প্রাণহানি ঘটে।

শাহ মীর নামে সন্তান হারানো এক বৃদ্ধ বলেন, হামলায় আমার তিন সন্তান নিহত হয়েছেন। এখন আর উপার্জনের জন্য কেউ নেই। আমি জানি না, আমাদের ভরণপোষণ কে করবে।

আরও পড়ুন : সৌদি জোটের যুদ্ধবিমান ভূপাতিতের ভিডিও ছাড়ল ইয়েমেন

উল্লেখ্য, ভয়াবহ এই বিমান হামলাটি কে চালিয়েছে এখন পর্যন্ত সে বিষয়টিও পরিষ্কার নয়। তবে আফগানিস্তানে কেবল মার্কিন বাহিনী এ ধরণের হামলা চালাতে পারে বলে দাবি তালিবানের।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড