• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এরদোগান পাকিস্তানের পাশে দাঁড়ানোয় ক্ষুব্ধ ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৫
এরদোগান
তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান (ছবি : ইউরো নিউজ)

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে থাকার ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। তুর্কি প্রেসিডেন্টের এ ধরনের ঘোষণায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে ভারত। এরদোগানকে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার আহ্বান জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার। খবর ‘এনডিটিভি’।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) পাকিস্তানের পার্লামেন্টে ভাষণ দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান। ওই ভাষণে এরদোগান বলেছেন, পাকিস্তানকে তিনি নিজের দেশের মতোই মনে করেন। তাই যে কোনো সংকটে তিনি পাকিস্তানের পাশে থাকতে চান। অতীতে তুরস্কের কানাকালেতে যে ধরনের হত্যাকাণ্ড ও নির্যাতনের ঘটনা ঘটেছিল এখন ঠিক তেমনটিই ঘটছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে। এর বিরুদ্ধে তুরস্ক সবসময় প্রতিবাদ করে যাবে।

তুর্কি প্রেসিডেন্টের এ ধরনের মন্তব্যে বেশ ক্ষুব্ধ হয়েছে ভারত। এ বিষয়ে শনিবার (১৫ ফেব্রুয়ারি) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার বলেছেন, জম্মু ও কাশ্মীর ভারতের অখণ্ড ও অবিচ্ছেদ্য অংশ। ভারতের অভ্যন্তরীণ বিষয়ে কোনো দেশ হস্তক্ষেপ করুক সেটা আমরা চাই না।

রবিশ কুমার আরও বলেন, আমরা তুর্কি নেতৃত্বকে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার আহ্বান জানাচ্ছি। পাশাপাশি আশা করছি, তারা প্রকৃত সত্য জানার চেষ্টা করবে। পাকিস্তান কাশ্মীরে সন্ত্রাসবাদ বিস্তারের চেষ্টা করছে। আর এর বিরুদ্ধেই লড়াই করছে ভারতীয় সেনারা।

আরও পড়ুন : সোলাইমানির মৃত্যুর ৪০তম দিনেই মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

প্রসঙ্গত, ভারতের তীব্র আপত্তি সত্ত্বেও একাধিকবার কাশ্মীর ইস্যুতে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান। গত বছরের সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ পরিষদে দেওয়া ভাষণেও কাশ্মীর ইস্যু নিয়ে কথা বলেন তিনি।

ওডি/এসসা

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড