• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন ঘাঁটিতে হামলার প্রতীকী ভিডিও ছাড়ল ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৫
ইরান-যুক্তরাষ্ট্র
ছবি : প্রতীকী

কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে মার্কিন ঘাঁটিতে হামলার পুরো অ্যানিমেশন ভিডিও প্রকাশ করেছে ইরান। দেশটির রাষ্ট্রীয় অর্থায়নে পরিচালিত সংবাদমাধ্যম ফার্স নিউজ এজেন্সি এই ভিডিও প্রকাশ করেছে।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল জানায়, সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে হামলা চালায় ইরান। সেই হামলার পুরো অ্যানিমেশন ভিডিও প্রকাশ করেছে দেশটি।

প্রতিশোধ হিসেবে ইরানের ওই ক্ষেপণাস্ত্র হামলার পূর্ণ অ্যানিমেশন ভিডিওর নাম দেওয়া হয়েছে ‘হার্শ রিভেঞ্জ’ (কঠোর প্রতিশোধ)। এই ভিডিওতে সোলাইমানি হত্যার পুরো মিশনটিও দেখানো হয়েছে।

ভিডিওতে দেখা যায়, বিমানবন্দর থেকে গাড়িতে করে যাচ্ছিলেন কাসেম সোলাইমানি। তখন মার্কিন ড্রোন থেকে তিনটি ক্ষেপণাস্ত্র তার গাড়িতে আঘাত হানে। ক্ষেপণাস্ত্র আঘাত হানার আগ মুহূর্তে নিজের চোখ বন্ধ করে ফেলেন সোলাইমানি। এটাকে বলা হচ্ছে- তিনি ভাগ্যকে বরণ করে নিয়েছিলেন বলেই চোখ বন্ধ করে ফেলেন।

এরপর দেখানো হয়, সোলাইমানি হত্যায় ক্ষোভে ফুঁসে উঠেছে ইরান। তখন থেকেই তেহরান প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা শুরু করে। এক পর্যায়ে ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় তারা। এ সময় ইরানের ক্ষেপণাস্ত্র আইন আল আসাদ ঘাঁটির ভবনে গিয়ে পড়ে।

ভিডিওতে আরও দেখা যায়, ক্ষেপণাস্ত্র হামলার সময় প্রাণভয়ে দৌড়াচ্ছেন এক মার্কিন সেনা। এরপর আরেকটি ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে রাখা মার্কিন ড্রোনে আঘাত হানে। ধারণা করা হয়, ঠিক এই ড্রোন দিয়েই সোলাইমানিকে হত্যা করা হয়েছিল।

ভিডিওর প্রথম অংশ দেখতে এখানে ক্লিক করুন 

ভিডিওর দ্বিতীয় অংশ দেখতে এখানে ক্লিক করুন 

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড