• শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালিতে হামলায় নিহত ২১

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৭
মালি
ফাইল ছবি (সংগৃহীত)

মালির একটি গ্রামে বন্দুকধারীদের হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। গত কয়েক বছর ধরে দেশটিতে গৃহযুদ্ধ চলছে। এতে নিয়মিতই ঘটছে হতাহতের ঘটনা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, স্থানীয় সময় শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে মালির মোপ্তি অঞ্চলের ওগোসাগো গ্রামে হামলা চালায় বন্দুকধারীরা। এ সময় ঘরবাড়িতে আগুন জ্বালিয়ে দেয় তারা এবং গবাদিপশু লুট করে।

মালি সরকার এক বিবৃতিতে হামলা ও হতাহতের ঘটনা নিশ্চিত করেছে। তবে এই হামলায় কতজন নিহত হয়েছে সেটি নিশ্চিত করেনি তারা। অবশ্য স্থানীয় কিছু সংবাদমাধ্যমে নিহতের সংখ্যা ২২ জন বলে উল্লেখ করা হয়েছে।

হামলা সম্পর্কে স্থানীয় এক বাসিন্দা বলেন, যারা একটুও নড়াচড়ার চেষ্টা করেছে তাদের সবাইকে গুলি করেছে বন্দুকধারীরা। স্থানীয় কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, ওই অঞ্চলে মালি সেনাবাহিনীর একটি ঘাঁটি ছিল। ওই ঘাঁটি থেকে সেনারা সরে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই হামলা হলো।

আরও পড়ুন : ওমর আবদুল্লাহ ইস্যুতে কাশ্মীর প্রশাসনকে সুপ্রিম কোর্টের নোটিশ

হামলার পর মালি সেনাবাহিনীর এক মুখপাত্র বলেন, হামলার জবাব দেওয়ার জন্য সেনা মোতায়েন করা হচ্ছে। তবে ওই ঘাঁটি থেকে সেনারা কখন সরে আসে সে বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি।

মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ বলছে, ২০১২ সালে মালিতে সংকট শুরু হয়। তখন থেকে বন্দুকধারীদের হামলায় সবচেয়ে বেশি মানুষ নিহত হয়েছেন গত বছর। এ সময় ৪৫০ জন বেসামরিক নাগরিক নিহত হন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড