• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুথিদের ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত সৌদি নেতৃত্বাধীন যুদ্ধবিমান

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:২১
সৌদি আরব-ইয়েমেন
টর্নেডো যুদ্ধবিমান (ছবি : প্রেসটিভি)

ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি নেতৃত্বাধীন জোটের একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ইয়েমেনের উত্তরাঞ্চলে এ ঘটনা ঘটে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, হুথি বিদ্রোহীদের সামরিক মুখপাত্র জেনারেল ইয়াহিয়া সারিয়ি সৌদি নেতৃত্বাধীন যুদ্ধবিমান বিধ্বস্তের খবর নিশ্চিত করেছেন। ইয়েমেনের উত্তরাঞ্চলে বিমান হামলা চালাতে এলে যুদ্ধবিমানটিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের মাধ্যমে ভূপাতিত করা হয় বলে জানান তিনি।

জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেন, মহান আল্লাহর অশেষ রহমতে ও দয়ায় ইয়েমেনের আকাশ প্রতিরক্ষাবাহিনী সৌদি নেতৃত্বাধীন ‘টর্নেডো’ যুদ্ধবিমান ধ্বংস করতে পেরেছে। এটি আল জাওফ এলাকায় বিমান হামলা চালাতে এসেছিল।

আরও পড়ুন : ট্রাম্প-পম্পেওকে হত্যার অধিকার আছে ইরানের : মার্কিন বিশ্লেষক

তিনি আরও বলেন, ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য খুবই উন্নতমানের একটি ক্ষেপণাস্ত্র দিয়ে বিমানটি ধ্বংস করা হয়েছে। এর মাধ্যমেই প্রমাণিত হয়, হুথিরা আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী হয়ে উঠেছে।

অবশ্য হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় যুদ্ধবিমান বিধ্বস্ত হওয়ার খবর এখন পর্যন্ত নিশ্চিত করেনি সৌদি জোট। তবে রীতি অনুযায়ী ঘটনার একদিন পর হুথিরা বিমান বিধ্বস্তের ভিডিও প্রকাশ করবে বলে ধারণা করা হচ্ছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড