• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্প-পম্পেওকে হত্যার অধিকার আছে ইরানের : মার্কিন বিশ্লেষক

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৮
ইরান-যুক্তরাষ্ট্র
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ডানে) ও পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও (বামে) , (ছবি : সংগৃহীত)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওকে হত্যার অধিকার আছে ইরানের। এমনটিই মন্তব্য করেছেন মার্কিন রাজনৈতিক বিশ্লেষক কেভিন ব্যারেট। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ইরানভিত্তিক সংবাদমাধ্যম প্রেসটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন তিনি।

কেভিন ব্যারেট বলেন, মার্কিন প্রশাসন দাবি করে- যে কোনো সন্ত্রাসীকে (যুক্তরাষ্ট্রের চোখে সন্ত্রাসী) হত্যার অধিকার আছে তাদের। সুতরাং ইরানসহ অন্য দেশগুলোও একই অধিকার ভোগ করতে পারে। ইরানের সন্ত্রাসবিরোধী শীর্ষ কমান্ডারকে (কাসেম সোলাইমানি) হত্যার দায়ে যে কোনো মার্কিন কর্মকর্তাকে হত্যা করতে পারে তারা।

মার্কিন এই বিশ্লেষক বলেন, কাসেম সোলাইমানি হত্যার আগে ও পরে ইরানভিত্তিক মুজাহিদিন-ই-খালক অর্গানাইজেশন (এমকেও) নামের একটি সন্ত্রাসী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ রেখে এসেছে যুক্তরাষ্ট্র। এই সন্ত্রাসীদের সঙ্গে যুক্ত থাকার দায়ে মার্কিন কর্মকর্তাদের হত্যার অধিকার রয়েছে ইরানের।

আরও পড়ুন : ইরানি ক্ষেপণাস্ত্র আটক করল যুক্তরাষ্ট্র!

সাক্ষাৎকারে কেভিন ব্যারেট আরও বলেন, বছরের পর বছর ধরে এমকেও-কে সমর্থন দিয়ে আসছে যুক্তরাষ্ট্র। এটা খুবই মারাত্মক ও আগ্রাসী সন্ত্রাসী গোষ্ঠী। আইএস ও আল কায়েদার সঙ্গে তাদের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। এ অবস্থায় সন্ত্রাসীদের সঙ্গে সংশ্লিষ্টতার দায়ে ট্রাম্প ও পম্পেওকে হত্যার অধিকার আছে ইরানের।

ওডি/ডিএইচ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড