• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাসে মৃত ১৫০০ ছাড়াল, বেইজিংয়ের নতুন নির্দেশনা

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫০
চীন
ফাইল ছবি (সংগৃহীত)

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল ক্রমেই বড় হচ্ছে। প্রতিদিন এই মিছিলে যুক্ত হচ্ছেন অন্তত একশ মানুষ। শনিবার (১৫ ফেব্রুয়ারি) নতুন করে ১৪৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে চীন কর্তৃপক্ষ। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৫০০ ছাড়াল।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ৫২৩ জনে পৌঁছেছে। এছাড়া আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬৬ হাজার ৪৯২ জনে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে যোগ দেওয়া নতুন ১৪৩ জনের মধ্যে ১৩৯ জনই হুবেই প্রদেশের।

চীনের বাইরে এখন পর্যন্ত ২৪টি দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। এসব দেশে মোট আক্রান্তের সংখ্যা ৫০০ জন। এর মধ্যে হংকং, ফিলিপাইন ও জাপানে একজন করে মারা গেছেন।

আরও পড়ুন : সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহতের ভিডিও প্রকাশ

করোনা ভাইরাস কীভাবে ছড়িয়ে পড়েছে এবং মারাত্মক আকার ধারণ করেছে সেটি নিয়ে অনুসন্ধান শুরু করতে যাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নেতৃত্বাধীন একটি দল। এছাড়া ১ হাজার ৭০০ স্বাস্থ্যকর্মী কীভাবে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সেটি নিয়েও অনুসন্ধান শুরু করবে তারা। এই দলে ১২ জন আন্তর্জাতিক ও ১২ জন চীনা গবেষক থাকবেন।

এ দিকে করোনা ভাইরাস প্রতিরোধে নতুন নির্দেশনা জারি করেছে চীনের রাজধানী বেইজিং কর্তৃপক্ষ। যে কোনো অঞ্চল থেকে বেইজিংয়ে আসা নাগরিকদের এখন থেকে ১৪ দিনের জন্য আলাদা করে রাখা হবে। এ বিষয়ে ইতোমধ্যে নির্দেশনা জারি করেছে স্থানীয় প্রশাসন।

চীনের সর্বশেষ পরিস্থিতি দেখতে এখানে ক্লিক করুন

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড