• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৭

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৩১
সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৭
ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে (ছবি : প্রতীকী)

মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের ছোড়া ক্ষেপণাস্ত্র আবারও রুখে দিয়েছে সিরিয়া। এরই মধ্যে হামলাটি প্রতিহতের একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। যদিও ক্ষেপণাস্ত্রের আঘাতে এখন পর্যন্ত ইরান সমর্থিত অন্তত সাত মিলিশিয়া সেনা নিহত হয়েছেন বলে দাবি যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল-মাজদার নিউজ জানায়, বৃহস্পতিবার রাতে (১৩ ফেব্রুয়ারি) দামেস্কের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সিরীয় সামরিক বাহিনীর ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। কিন্তু সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেগুলো সফলতার সঙ্গে রুখে দেয়।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাতে আরব নিউজ জানিয়েছে, ইসরায়েলি সেনারা অধিকৃত গোলান মালভূমি থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। যার মধ্যে কয়েকটি মিসাইল লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

এরই মধ্যে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহতের ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওতে দেখা যায়, ইসরায়েলের ছোড়া ক্ষেপণাস্ত্র সিরিয়ার আকাশে প্রবেশের পরই সিরীয় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেগুলোকে ধ্বংস করে।

আরও পড়ুন : তুর্কি স্থাপনায় বিধ্বংসী হামলার হুমকি সিরিয়ার

এর আগে গত ৬ ফেব্রুয়ারি ইসরায়েল গোলান মালভূমি থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে হামলা চালায়। ওই হামলায় সিরিয়ার সামরিক বাহিনীর কিছু সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড