• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুর্কি সমর্থিত বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্রে বিধ্বস্ত সিরীয় হেলিকপ্টার

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৮
তুরস্ক-সিরিয়া
ছবি : প্রতীকী

তুর্কি সমর্থিত বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্রে সিরিয়ার একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আলেপ্পো শহরের পশ্চিমাঞ্চলে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এই নিয়ে গত তিনদিনের মধ্যে সিরিয়ার দুটি হেলিকপ্টার ধ্বংস করল বিদ্রোহীরা।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, আলেপ্পো শহরের অনেক জায়গার নিয়ন্ত্রণ হারিয়েছে বিদ্রোহীরা। তুরস্কের সমর্থনে হারানো জায়গা ফিরে পেতে অভিযান শুরু করেছে তারা। সেখানেই সিরিয়ার একটি সামরিক হেলিকপ্টারে ক্ষেপণাস্ত্র হামলা চালানোয় সেটি বিধ্বস্ত হয়।

স্থানীয় সূত্র জানায়, বিদ্রোহীদের কাছ থেকে ফিরে পাওয়া নতুন এলাকা দিয়ে যাচ্ছিল সিরিয়ার একটি সামরিক হেলিকপ্টার। এ সময় সেটিতে ক্ষেপণাস্ত্র হামলা হয়। তুর্কি সমর্থিত বিদ্রোহীদের সেই ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি।

আরও পড়ুন : সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহতের ভিডিও প্রকাশ

ঘটনার কিছুক্ষণ পরই হেলিকপ্টার বিধ্বস্তের ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওতে দেখা যায়, বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হেলিকপ্টারে আঘাত হানার কিছুক্ষণের মধ্যেই সেটি মাটিতে পড়ে যায়।

সিরিয়ার সামরিকবাহিনীর হেলিকপ্টারে ক্ষেপণাস্ত্র হামলার সঙ্গে সঙ্গেই আলেপ্পোর পশ্চিমাঞ্চলে তালাত কুরতুবা এলাকায় তাণ্ডব চালায় বিদ্রোহীরা। সিরীয় সেনাদের ঘাঁটিতে এই তাণ্ডব চালানো হয়। এতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়েছে কি না তা জানা যায়নি।

 

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড