• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে থাকার ঘোষণা এরদোগানের

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৯
এরদোগান
তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান (ছবি : আল-জাজিরা)

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে থাকার ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। খবর ‘টাইমস অব ইসলামাবাদ’।

দুই দিনের সফরে এখন পাকিস্তানে অবস্থান করছেন তুরস্কের প্রেসিডেন্ট। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) পাকিস্তানের জাতীয় সংসদের যৌথ অধিবেশনে ভাষণ দিয়েছেন তিনি। সেখানেই এরদোগান কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

পাকিস্তানের সংসদে দেওয়া ভাষণে এরদোগান জানান, পাকিস্তানকে তিনি নিজের দেশের মতোই মনে করেন। তাই যে কোনো সংকটে তিনি পাকিস্তানের পাশে থাকতে চান।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, কয়েকশ বছর আগে তুরস্কের কানাকালেতে যে ধরনের হত্যাকাণ্ড ও নির্যাতনের ঘটনা ঘটেছিল ঠিক তেমনটিই ঘটছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে। এর বিরুদ্ধে তুরস্ক সবসময় প্রতিবাদ করে যাবে।

এরদোগানের ভাষায়, কানাকালের সেই দুঃসময়ে পাকিস্তান আমাদের পাশে ছিল। আমরা পাকিস্তানের সেই সমর্থনের কথা সবসময় মনে রাখব।

এরপর এরদোগান বলেন, কাশ্মীর ইস্যুকে পাকিস্তানিরা যেভাবে দেখছেন আমরাও ঠিক সেভাবেই দেখছি। আমরা অতীতের মতো ভবিষ্যতেও পাকিস্তানকে সমর্থন দিয়ে যাব। কাশ্মীর ইস্যুতে তাদের পাশে থাকব আমরা।

আরও পড়ুন : সিরিয়ার প্রতিরক্ষা ব্যবস্থার কাছে ধরাশায়ী ইসরায়েলি ক্ষেপণাস্ত্র

তুর্কি প্রেসিডেন্ট আরও বলেন, পাকিস্তান এখন শান্তি এবং স্থিতিশীলতার পথে রয়েছে। তবে এই শান্তি ও স্থিতিশীলতা খুব সহজে আসে না। এজন্য অনেক কাজ করতে হয়। আশা করি, পাকিস্তান শিগগিরই সন্ত্রাসবাদের কবল থেকে মুক্ত হয়ে সম্পূর্ণভাবে স্থিতিশীল হবে। সন্ত্রাসবাদ বিরোধী লড়াইয়ে আমরা পাকিস্তানকে সব ধরনের সহায়তা দেব।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড