• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপানে করোনা ভাইরাসে একজনের মৃত্যু

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৮
করোনা ভাইরাস
করোনা ভাইরাসের কারণে সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে (ছবি : শিনহুয়া)

চীনের সীমা অতিক্রম করে বিশ্বের ২৫টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে রহস্যময় করোনা ভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের তালিকায় চীনের পরেই রয়েছে জাপানের অবস্থান। এবার জাপানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। খবর ‘দ্য জাপানিজ টাইমস’।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মারা যান ওই ব্যক্তি। তিনি জাপানের কানাগাওয়া এলাকার বাসিন্দা। আর তিনি একজন বৃদ্ধা।

বিষয়টি নিশ্চিত করে জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাৎসুনোবু কাতু বলেছেন, গত ২২ জানুয়ারি করোনা ভাইরাস সংক্রমণের লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওই নারী। চিকিৎসাও চলছিল। কিন্তু বৃহস্পতিবার তার মৃত্যু হয়।

তিনি আরও বলেছেন, রাজধানী টোকিওতে এক ট্যাক্সিচালকও করোনায় আক্রান্ত হয়েছেন। মেডিকেল পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে।

জাপানের সংবাদমাধ্যমগুলোর তথ্য অনুযায়ী, দেশটির পশ্চিমাঞ্চলীয় শহর ওয়াকাইয়ামায় এক চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর সব মিলিয়ে জাপানে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এর মধ্যেই ৩০০ ছাড়িয়েছে। এ কারণে দেশটির মানুষের মধ্যে বিরাজ করছে আতঙ্ক।

আরও পড়ুন : সিনেটে ট্রাম্পের যুদ্ধ ক্ষমতা খর্বের প্রস্তাব পাস

এ দিকে করোনা ভাইরাস মোকাবিলায় চেষ্টার কোনো কমতি রাখছে না চীন। বরং তা আরও দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে। প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ইতোমধ্যে ৬৫ হাজার ছাড়িয়ে গেছে।

ওডি/এসসা

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড