• শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিন সেনারা পালানোর পথ পাবে না : হিজবুল্লাহ

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৬
হাসান নাসরুল্লাহ
হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ (ছবি : পার্সটুডে)

সোলাইমানি হত্যার পর মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনা প্রত্যাহারের দাবি জোরালো হয়েছে। এ ব্যাপারে ইতোমধ্যে একটি প্রস্তাবও পাস হয়েছে ইরাকের পার্লামেন্টে। লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ শুরু থেকেই মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের বিতাড়িত করার ব্যাপারে সোচ্চার।

এবার এই ইস্যুতে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। অচিরেই মধ্যপ্রাচ্য না ছাড়লে মার্কিন সেনারা পালানোর পথ পাবে না বলে মন্তব্য করেছেন তিনি। খবর ‘মিডল ইস্ট মনিটর’।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) লেবাননের রাজধানী বৈরুতে দেওয়া এক ভাষণে হাসান নাসরুল্লাহ বলেছেন, ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে আমেরিকা সমস্ত রেড লাইন অতিক্রম করেছে। আঞ্চলিক সব সমীকরণ পাল্টে দিয়েছে তারা।

এরপর তিনি বলেন, আমেরিকা ভেবেছিল সোলাইমানিকে হত্যা করলে মধ্যপ্রাচ্যে তাদের আধিপত্য বাড়বে। কিন্তু এটা তাদের ভুল ধারণা। সোলাইমানি হত্যা এই অঞ্চলের মানুষকে মার্কিনিদের বিরুদ্ধে আরও ক্ষুব্ধ করে তুলেছে।

আরও পড়ুন : সোলাইমানির মৃত্যুর ৪০তম দিনেই মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

এ সময় হিজবুল্লাহর মহাসচিব আরও বলেন, মধ্যপ্রাচ্যের মানুষ এই অঞ্চলে মার্কিন সেনাদের উপস্থিতি আর মেনে নিতে পারছে না। এর মধ্যেই মার্কিন সেনাদের বিরুদ্ধে এই অঞ্চলের মানুষ লড়াই শুরু করেছে। এই অঞ্চলে মার্কিনিরা কোণঠাসা হয়ে পড়েছে। এখনই মধ্যপ্রাচ্য না ছাড়লে তাদের চরম দুর্দশায় পড়তে হবে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড