• শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পের পরিকল্পনা ব্যর্থ করে দেওয়ার অঙ্গীকার হামাসের

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৭
হামাস
হামাসের পলিটিক্যাল ব্যুরোর সদস্য খলিল আল-হাইয়্যার (ছবি : পার্সটুডে)

যে কোনো মূল্যেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্থাপিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা ব্যর্থ করে দিতে চায় ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। খবর ‘আল-জাজিরা’।

এ বিষয়ে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) হামাসের পলিটিক্যাল ব্যুরোর সদস্য খলিল আল-হাইয়্যার বলেছেন, ডোনাল্ড ট্রাম্পের কথিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা ব্যর্থ করে দিতে আমাদের সংগঠন প্রতিশ্রুতিবদ্ধ।

খলিল আল-হাইয়্যার জানান, ট্রাম্পের মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনায় ইসরায়েলের স্বার্থকে গুরুত্ব দেওয়া হয়েছে। তিনি ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। এই পরিকল্পনা মেনে নেওয়ার কোনো প্রশ্নই ওঠে না।

পাশাপাশি ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখবে বলেও জানিয়েছেন খলিল আল-হাইয়্যার।

গত ২৮ জানুয়ারি হোয়াইট হাউজে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে বৈঠকের পর বহুল আলোচিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা তুলে ধরেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শান্তি পরিকল্পনা প্রকাশের সময় ট্রাম্প বলেন, এই পরিকল্পনা ফিলিস্তিনিদের জন্য শেষ সুযোগ।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্র-ইসরায়েলে একসঙ্গে হামলার ছক কষছে ইরান!

ট্রাম্প উত্থাপিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনায় ঐতিহাসিক জেরুজালেম আল-কুদস শহরকে ইসরায়েলি ভূখণ্ডের অন্তর্ভুক্ত করা হয়েছে। আর নিজেদের মাতৃভূমিতে ফিরে যাওয়ার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত ফিলিস্তিনি শরণার্থীদের।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড