• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্র-ইসরায়েলে একসঙ্গে হামলার ছক কষছে ইরান!

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৪
ইরানি ক্ষেপণাস্ত্র
ইরানি ক্ষেপণাস্ত্র (ছবি : মিডল ইস্ট মনিটর)

সোলাইমানি হত্যার জেরে মধ্যপ্রাচ্যে এখন চরম উত্তেজনা বিরাজ করছে। নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যকার সম্পর্কে। অন্যদিকে সিরিয়া ইস্যুকে কেন্দ্র করে বিরোধে জড়িয়েছে ইরান ও ইসরায়েল। এমন অবস্থায় যুক্তরাষ্ট্র ও ইসরায়েলে একসঙ্গে হামলা চালানোর ঘোষণা দিয়েছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেন সালামি।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) তেহরানে জেনারেল সোলাইমানির স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে সালামি এ হুমকি দিয়েছেন। খবর ‘মিডল ইস্ট মনিটর’।

অনুষ্ঠানে হোসেন সালামি বলেন, জেনারেল কাসেম সোলাইমানি যখন ইসরায়েলের বিরুদ্ধে লড়াই শুরু করেছিলেন তখন ফিলিস্তিনিরা পাথর ছুড়ে যুদ্ধ করত। কিন্তু তিনি সে অবস্থায় পরিবর্তন এনেছেন। তার সময়োপযোগী সিদ্ধান্তের কারণে এই অঞ্চলের ইসরায়েল বিরোধীরা এখন সামরিক দিক দিয়ে অনেক শক্তিশালী। ফলে গাজা, পশ্চিম তীর এবং উত্তর ফিলিস্তিন ইহুদিবাদীদের জন্য অগ্নিগর্ভে পরিণত হয়েছে। আর ইসরায়েল বন্দিদশার মধ্যে পড়ে গেছে।

এরপর তিনি জানান, যেখানেই মানুষ নির্যাতিত হতেন কাসেম সোলাইমানি ও তার যোদ্ধারা সেখানেই ছুটে যেতেন। আর জালিমদের বিরুদ্ধে লড়াই করতেন।

হোসেন সালামির ভাষায়, মার্কিন সেনারা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে সোলাইমানিকে যেভাবে হত্যা করেছে সেটা অন্যায়। তিনি তখন ইরাক সফরে ছিলেন। সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র অনেক বড় ভুল করেছে। এর ফল ইতোমধ্যে পেতে শুরু করেছে তারা।

আরও পড়ুন : সোলাইমানির মৃত্যুর ৪০তম দিনেই মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

এ সময় তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্র ইসরায়েল নিজেদের স্বার্থ হাসিলের জন্য একের পর এক অন্যায় করে যাচ্ছে। এর শাস্তি তাদের পেতে হবে। ইরানি সেনারা যুক্তরাষ্ট্র ও ইসরায়েলকে একসঙ্গে জবাব দেওয়ার জন্য প্রস্তুত হচ্ছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড