• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪৮৩

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০০
করোনা ভাইরাস
করোনা ভাইরাসের কারণে সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে (ছবি : শিনহুয়া)

করোনা ভাইরাসের বিস্তার কিছুতেই রোধ করা যাচ্ছে না। প্রাণঘাতী এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলছে। রহস্যময় এই ভাইরাসে এখন পর্যন্ত সারা বিশ্বে ১ হাজার ৪৮৩ জনের মৃত্যু হয়েছে। খবর ‘শিনহুয়া’।

চীনের হুবেই প্রদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) চীনে ১১৬ জন মারা গেছেন। এছাড়া নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৪ হাজার ৮২৩ জন। সবমিলিয়ে সারা বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬৫ হাজার ছাড়িয়ে গেছে।

চীনের সীমা ছাড়িয়ে ইতোমধ্যে বিশ্বের ২৫টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। চীনের বাইরে হংকং, ফিলিপাইন ও জাপানে একজন করে ব্যক্তি প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উহানে প্রাণঘাতী করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত করা হয়। কয়েকদিনের মধ্যেই চীনে মহামারি আকার ধারণ করে এই ভাইরাস। ভাইরাসটি চীনের ৩১টি প্রাদেশিক পর্যায়ের অঞ্চল ছাড়াও বিশ্বব্যাপী ছড়িয়েছে।

আরও পড়ুন : সোলাইমানির মৃত্যুর ৪০তম দিনেই মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

পরিস্থিতি বিবেচনায় এর মধ্যেই বিশ্বব্যাপী জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সংক্রমণ ঠেকাতে ব্যাপক সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে অধিকাংশ দেশ।

ওডি/এসসা

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড