• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুর্কি সৈন্যের গায়ে আঁচড়ও লাগলে সিরিয়ার রক্ষা নেই : এরদোগান

  অধিকার ডেস্ক

১৩ ফেব্রুয়ারি ২০২০, ০২:৫৬
প্রেসিডেন্ট
তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান (ছবি : সংগৃহীত)

সিরিয়ার প্রতি কড়া হুঁশিয়ারি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। তিনি বলেছেন, আর যদি একটি তুর্কি সৈন্যের গায়ে আঁচড়ও লাগে, তবে সিরিয়ার কোনো রেহাই নেই।

বুধবার (১২ ফেব্রুয়ারি) লন্ডনভিত্তিক আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এরদোগানের এমন হুঁশিয়ারির কথা জানায়।

দেশটির পার্লামেন্টে ক্ষমতাসীন একে পার্টির এক সভায় ভাষণ দানকালে এরদোগান বলেন, আমি ঘোষণা করছি- এখন থেকে আর একজন তুর্কি সৈন্যও যদি আহত হয়, তাহলে সিরিয়ার সর্বত্র হামলা চালানো হবে। যে কোনো পন্থায় হোক সিরীয় সৈন্যদের ওপর হামলা করা হবে। এই হামলা আকাশ পথে হোক কিংবা স্থলপথে, কোনোরকম দ্বিধা ছাড়াই ব্যবস্থা নেওয়া হবে।

এরদোগান বলেন, ইদলিবে রুশ ও সিরীয় বাহিনী সাধারণ মানুষের ওপর হামলা চালাচ্ছে। তারা এ ধরনের কার্যক্রম চালিয়ে যেতে থাকলে ইদলিবের বাইরেও সিরীয় বাহিনীর ওপর হামলা চালানো হবে।

আরও পড়ুন : সিরিয়ার সেনাবাহিনীর ওপর তুরস্কের হামলা

প্রসঙ্গত, বর্তমানে তুরস্কে ৩৬ লাখ সিরীয় শরণার্থী রয়েছেন। আঙ্কারা বলছে, তারা আর কোনো শরণার্থীকে জায়গা দিতে পারবে না। মূলত এ কারণেই তুরস্ক ও সিরিয়া মুখোমুখি অবস্থানে রয়েছে এবং দুপক্ষের মধ্যে ঘটছে হামলা-পাল্টা হামলার ঘটনা।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড