• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ার সেনাবাহিনীর ওপর তুরস্কের হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৩
সিরিয়া-তুরস্ক
ছবি : প্রতীকী

সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর আলেপ্পোতে দেশটির সেনাবাহিনীর ওপর হামলা চালিয়েছে তুর্কি সামরিকবাহিনী। স্থানীয় সময় বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকালে এই হামলা চালায় তারা।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, সিরিয়ার আলেপ্পো শহরের কাফর হালাব অঞ্চলটি সম্প্রতি দখলে নেয় দেশটির সেনাবাহিনী। কিন্তু সেখানে তাদের থাকতে দিতে চায় না তুরস্ক। ফলে সিরিয়ার সেনাবাহিনীর ওপর ভারী মর্টার শেল নিক্ষেপ করছে তুর্কিবাহিনী।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, তুর্কিবাহিনীর ভারী মর্টার শেল থেকে বাঁচতে ছোটাছুটি শুরু করে সিরীয় সেনারা। তুরস্কের এই মর্টার হামলায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ দিকে, কাফর হালাবের পশ্চিমাঞ্চলে সিরিয়ার বিদ্রোহীদের সঙ্গে সরকারিবাহিনীর সংঘর্ষ চলছে। সম্প্রতি এই অঞ্চলটিও দখলে নেয় সিরীয় সেনাবাহিনী। আর সেটি উদ্ধারেই হামলা চালিয়ে যাচ্ছে বিদ্রোহীরা।

আরও পড়ুন : মার্কিন সেনাদের ওপর সিরীয়দের বন্দুক হামলা (ভিডিও)

প্রসঙ্গত, সিরিয়া পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। তুরস্ক ও সিরিয়ার সেনাদের মধ্যে নিয়মিতই ঘটছে হামলা-পাল্টা হামলার ঘটনা। এতে বাড়ছে হতাহতের সংখ্যাও।

এ সম্পর্কে তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, আমাদের আর কোনো সেনা নিহত হলে সিরিয়ার যে কোনো স্থানে হামলা চালাবে তুরস্ক। প্রয়োজনে আমাদের বিমানবাহিনী ব্যবহার করা হবে।

ওডি/ডিএইচ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড