• শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ার সামরিক বিমান ধ্বংসের হুমকি এরদোগানের

  আন্তর্জাতিক ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৭
তুরস্ক-সিরিয়া
তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান, (ছবি : সংগৃহীত)

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইদলিবে দেশটির সামরিক বিমান ধ্বংসের হুমকি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। বুধবার (১২ ফেব্রুয়ারি) এই হুমকি দেন তিনি।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, সিরিয়ার ইদলিবে যে কোনো কিছু করতে প্রস্তুত তুরস্ক। বুধবার এ ঘোষণাই দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান।

তিনি বলেন, সিরিয়ার সরকারিবাহিনীকে হটাতে যে কোনো কিছু করতে প্রস্তুত আছে তুরস্কের সামরিকবাহিনী। প্রয়োজনে আমরা পদাতিক ও বিমানবাহিনীর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করব। এই মাসের শেষ নাগাদ তুরস্কের ঘাঁটির চারপাশ থেকে তাদের সরিয়ে দেওয়া হবে।

রেসেপ তাইয়্যেপ এরদোগান আরও বলেন, ইদলিবে রুশ ও সিরীয় বাহিনী সাধারণ মানুষের ওপর হামলা চালাচ্ছে। তারা এ ধরনের কার্যক্রম চালিয়ে যেতে থাকলে ইদলিবের বাইরেও সিরীয় বাহিনীর ওপর হামলা চালাবে তুরস্ক।

আরও পড়ুন : নেতানিয়াহুর হুঁশিয়ারির পরই ইসরায়েলে আবারও রকেট হামলা

তুর্কি প্রেসিডেন্ট বলেন, ইদলিবে সিরীয় বাহিনীর কাছে বেশকিছু এলাকার নিয়ন্ত্রণ হারিয়েছি আমরা। এই নিয়ন্ত্রণ ফিরে পেতে প্রয়োজনে সিরিয়ার সামরিক বিমান ধ্বংস করা হবে। যেভাবেই হোক সেগুলো ধ্বংস করার পক্ষে আমি।

প্রসঙ্গত, বর্তমানে তুরস্কে ৩৬ লাখ সিরীয় শরণার্থী রয়েছেন। আঙ্কারা বলছে, তারা আর কোনো শরণার্থীকে জায়গা দিতে পারবে না। মূলত এ কারণেই তুরস্ক ও সিরিয়া মুখোমুখি অবস্থানে রয়েছে এবং দুপক্ষের মধ্যে ঘটছে হামলা-পাল্টা হামলার ঘটনা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড