• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেতানিয়াহুর হুঁশিয়ারির পরই ইসরায়েলে আবারও রকেট হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৬
ইসরায়েল-ফিলিস্তিন
ছবি : প্রতীকী

রকেট হামলার কারণে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাসের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তার ওই হুঁশিয়ারির কিছুক্ষণ পরই আবারও ইসরায়েলে রকেট হামলা চালায় হামাস।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল জানায়, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) হামাসের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি বলেন, হামলা বন্ধ না করলে হামাস নেতাদের জীবন ঝুঁকিতে পড়বে। নেতানিয়াহুর এই হুঁশিয়ারির কিছুক্ষণ পরই আবারও ইসরায়েলে হামলা চালায় হামাস।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, প্রধানমন্ত্রী হিসেবে বলছি- আমি সহজে যুদ্ধে জড়াতে চাই না। তবে হামাসকে চমক দেওয়ার জন্য তৈরি হচ্ছি আমরা। বিশেষ করে তাদের জীবন নিয়ে চমক দেওয়া হবে। আমি এখনই বলব না সেটি কী, তবে আগের যে কোনোটির চেয়ে এটা অন্যরকম হবে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী আরও বলেন, তেল আবিবের পক্ষ থেকে কী চমক দেওয়া হবে সেটি নির্ভর করছে হামাসের আচরণের ওপর। তারা যদি রকেট ও বেলুন হামলা চালানো বন্ধ না করে তাহলে দ্রুতই সেই চমক দেওয়া হবে। আমি যা বলছি তা মনে রাখবেন।

আরও পড়ুন : ইরান-ইসরায়েলের তিক্ত সম্পর্কে ‘মধু’ রাশিয়া

নেতানিয়াহুর এমন হুঁশিয়ারির কিছুক্ষণ পরই আবারও ইসরায়েলে রকেট হামলা চালায় হামাস। আকাশ প্রতিরক্ষা ফাঁকি দিয়ে ওই রকেট ইসরায়েলের অভ্যন্তরে আঘাত হানে। তবে ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী বলছে, ফাঁকা জায়গায় আঘাত হানার কারণে রকেট হামলায় তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে ইসরায়েলে নিয়মিত রকেট হামলা চালাচ্ছে হামাস। জবাবে হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলাও চালাচ্ছে ইসরায়েলের প্রতিরক্ষাবাহিনী। এতে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড