• সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাণের ঝুঁকি নিয়েই চীনে ‘মিস্টার বিন’

  আন্তর্জাতিক ডেস্ক

১২ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৭
নাইজেল ডিক্সন
‘মিস্টার বিন’ খ্যাত অভিনেতা নাইজেল ডিক্সন (ছবি : ডেইলি মেইল)

সারা বিশ্বেই ব্যাপক জনপ্রিয়তা রয়েছে কমেডি চরিত্র ‘মিস্টার বিনের’। অসাধারণ অভিনয়ের মাধ্যমে রোয়ান অ্যাটকিনসনের এই বিখ্যাত চরিত্রকে পর্দায় ফুটিয়ে তোলে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন কমেডিয়ান নাইজেল ডিক্সন। তিনি এখন চীনের উহানে অবস্থান করছেন। করোনা আতঙ্কের মধ্যে সবাই যখন চীন ছাড়ার সুযোগ খুঁজছেন, তখন ডিক্সন হাঁটছেন উল্টো পথে। নিজ দেশ যুক্তরাজ্যে ফেরার সুযোগ থাকা সত্ত্বেও চীনেই অবস্থান করার সিদ্ধান্ত নিয়েছেন ‘মিস্টার বিন’ খ্যাত এই অভিনেতা।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে চীন এখন ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন। কিছুতেই এই ভাইরাসের বিস্তার রোধ করা যাচ্ছে না। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ইতোমধ্যে ১১শ ছাড়িয়েছে। এমন পরিস্থিতিতে যে কোনো উপায়েই চীন ত্যাগের চেষ্টা করছেন সেখানে আটকে পড়া মানুষেরা।

তবে ব্যতিক্রম নাইজেল ডিক্সন। করোনা ভাইরাস ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আগে থেকেই চীনের হুবেই শহরে অবস্থান করছেন তিনি। অবশ্য ইচ্ছে করলেই ফিরতে পারতেন নিজ দেশে। কিন্তু নিজের দেশের মানুষের সুরক্ষার্থে এখনই বাড়ি ফিরতে চান না এই ব্রিটিশ নাগরিক। বরং চীনে থেকেই সচেতনতামূলক কমেডি তৈরি করে প্রশংসিত হচ্ছেন তিনি।

এ বিষয়ে ডিক্সন জানিয়েছেন, নিজেকে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়ার মধ্য দিয়ে তিনি করোনা ভাইরাস ছড়িয়ে দিতে চান না। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি না জেনেই নিজের দেশে ফিরে গিয়ে অন্যদের ঝুঁকির মধ্যে ফেলতে চান না তিনি। আর এ কারণেই চীনে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।  

নিক্সন যে কেবল চীনে থেকে গেছেন তা নয়, বরং নিজের প্রাণের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে সচেতন করার কাজ করে যাচ্ছেন তিনি। এরই মধ্যে করোনা ভাইরাস নিয়ে ‘মিস্টার পিয়া’ নামে সচেতনতামূলক হাস্যরসাত্মক সিরিজ বের করেছেন।

আরও পড়ুন : ইরানের পরমাণু কার্যক্রমে আপত্তি নেই জাতিসংঘের

৫৩ বছর বয়সী নাইজেল ডিক্সন সবসময় রোয়ান অ্যাটকিনসনকে আইকন মানেন। ৩০ বছর বয়স থেকেই তিনি মিস্টার বিন চরিত্রে অভিনয় করে আসছেন।

সূত্র- ডেইলি মেইল।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড