• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদলিবে সিরিয়া-তুরস্কের মধ্যে চলছে তুমুল সংঘর্ষ (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫০
সিরিয়া-তুরস্ক
ছবি : প্রতীকী

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইদলিবে দেশটির সরকারিবাহিনীর সঙ্গে তুরস্কের তুমুল সংঘর্ষ চলছে। অঞ্চলটিতে একে-অপরকে লক্ষ্য করে মর্টার শেল নিক্ষেপ করছে তারা।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল মাজদার নিউজ জানায়, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ইদলিবে একে-অপরের অবস্থান লক্ষ্য করে ভারী মর্টার শেল নিক্ষেপ করছে সিরিয়া ও তুরস্কের সামরিকবাহিনী। এতে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ দিন সিরিয়ার একটি সামরিক হেলিকপ্টারে ক্ষেপণাস্ত্র হামলা চালায় তুরস্ক। ফলে সেটি বিধ্বস্ত হয়। এর আগে সোমবার তুরস্কের সামরিক ঘাঁটিতে হামলা চালায় সিরিয়ার সরকারিবাহিনী। এতে ৫ তুর্কি সেনা নিহত হন। এসব ঘটনার পর তুরস্ক ও সিরিয়ার মধ্যে উত্তেজনা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।

এ দিকে তুর্কি সেনাদের ওপর সিরিয়ার হামলায় প্রচণ্ড ক্ষোভ প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। মঙ্গলবার তিনি বলেন, ইদলিবে তুর্কি সেনাদের ওপর হামলার চড়া মূল্য দিতে হবে সিরিয়া সরকারকে।

আরও পড়ুন : ইসরায়েলে হামলা চালানোর সুযোগ খুঁজছি আমরা : ইরান

তিনি আরও বলেন, আমরা সিরিয়ার হামলার সর্বোচ্চ জবাব দিয়েছি। তারপরও সন্তুষ্ট নই। আমাদের পাল্টা হামলা অব্যাহত থাকবে। পরবর্তীকালে কী পদক্ষেপ নেওয়া হবে তা আমি আগামীকাল জানাব।

প্রসঙ্গত, বর্তমানে তুরস্কে ৩৬ লাখ সিরীয় শরণার্থী রয়েছেন। আঙ্কারা বলছে, তারা আর কোনো শরণার্থীকে জায়গা দিতে পারবে না। মূলত এ কারণেই তুরস্ক ও সিরিয়া মুখোমুখি অবস্থানে রয়েছে।

ওডি/ডিএইচ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড