• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লিতে কেজরিওয়ালের বিশাল জয়, বিজেপির ভরাডুবি

  আন্তর্জাতিক ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৮
ভারত-দিল্লি
জয় নিশ্চিতের পর অরবিন্দ কেজরিওয়ালের উল্লাস, (ছবি : আনন্দবাজার)

দিল্লি বিধানসভা নির্বাচনে বিশাল জয় পেয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। মোট ৭০টি আসনের মধ্যে ৬৩ আসন পেয়েছে তারা। অন্যদিকে ক্ষমতাসীন বিজেপি পেয়েছে মাত্র ৭টি আসন। বিশাল এই জয়ের ফলে টানা তৃতীয়বারের মতো দিল্লি শাসন করবেন কেজরিওয়াল।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, মঙ্গলবার সকালে দিল্লি বিধানসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়। গণনা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই আম আদমি পার্টির (আপ) জয় নিশ্চিত হয়ে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিজেপির সঙ্গে ব্যবধান বাড়ে আপের।

স্থানীয় সময় বিকাল ৪টার মধ্যে কেজরিওয়ালের আম আদমি পার্টির আসন সংখ্যা ৬৩-তে পৌঁছায়। অন্যদিকে কমতে কমতে বিজেপির আসন সংখ্যা এসে ঠেকে ৭টিতে। অবশ্য দিল্লিতে কোনো আসনই পায়নি কংগ্রেস।

জয় নিশ্চিত হওয়ার পরই দিল্লিতে সাধারণ মানুষের উদ্দেশে বার্তা দিতে আসেন কেজরিওয়াল। সেখানে তিনি বলেন, এই জয় মানুষের জয়। আমাদের কাজে আস্থা রেখে ভোট দিয়েছেন সবাই। নতুন রাজনৈতিক যুগের সূচনা করেছেন আপনারা।

আরও পড়ুন : ইসরায়েলে হামলা চালানোর সুযোগ খুঁজছি আমরা : ইরান

দিল্লিবাসীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, তৃতীয়বার আম আদমি পার্টির ওপর ভরসা রাখার জন্য দিল্লিবাসীকে ধন্যবাদ। যারা আমাকে নিজের ছেলে বলে মনে করেন, যারা আমাদের ভোট দিয়েছেন, আজকের এই জয় তাদের।

দিল্লিতে কেজরিওয়াল জয় পাওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে এই শুভেচ্ছা জানান তিনি। এই শুভেচ্ছাবার্তার কারণে মোদীকে ধন্যবাদ জানিয়ে একটি টুইট করেন কেজরিওয়ালও।

প্রসঙ্গত, এর আগে বুথফেরত জরিপেও অরবিন্দ কেজরিওয়ালের জয়ের পূর্বাভাস দেওয়া হয়েছিল। ওই পূর্বাভাসের সঙ্গে আনুষ্ঠানিক ফলের প্রায় পুরোটাই মিলেছে।

ওডি/ডিএইচ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড