• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হ্যাটট্রিক জয়ে দিল্লির মসনদে ফের কেজরিওয়াল

  আন্তর্জাতিক ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৭
হ্যাটট্রিক জয়ে দিল্লির মসনদে ফের কেজরিওয়াল
দিল্লির সদ্য বিজয়ী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (ছবি : ইন্ডিয়া টুডে)

টানা তৃতীয়বারের মতো রাজধানী নয়াদিল্লির মুখ্যমন্ত্রী হতে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল। সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের ভোট গণনা শেষে দেখা যাচ্ছে ৭০টি আসনের মধ্যে ৫৭টিই পেয়েছে তার দল আম আদমি পার্টি। যেখানে ক্ষমতাসীন বিজেপির দখলে গেছে বাকি ১৩টি আসন। আর বিরোধী দল কংগ্রেসের ঝুলিতে এবার কোনো আসনই জোটেনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে ভোট গণনার শুরু থেকেই এগিয়ে ছিল আম আদমি পার্টি। যেখানে সংখ্যাগরিষ্ঠতার জন্যে প্রয়োজন ছিল ৩৬টি আসনের। তবে ৫৭টি আসন পাওয়ায় আম আদমি পার্টি চিন্তামুক্ত একক সংখ্যাগরিষ্ঠতাই পেয়ে গেছে।

এর আগে ২০১৫ সালের নির্বাচনে কেজরিওয়ালের দল ৭০ আসনের মধ্যে ৬৭টি আসন পেয়েছিল। যার ফলশ্রুতিতে তারা বিগত বছরগুলোতে দিল্লির স্বল্প আয়ের মানুষদের জন্য বিনামূল্যে বিদ্যুৎ ও খাবার পানির ব্যবস্থা করেছে। একই সঙ্গে সরকারি স্কুলের উন্নতি সাধন ও বিভিন্ন মহল্লায় ক্লিনিক স্থাপন করেছিল। এমনকি নারীদের জন্য বিনামূল্যে বাস সেবা প্রদানও দলটির অন্যতম প্রশংসিত উদ্যোগের মধ্যে একটি।

আরও পড়ুন : কাশ্মীরে পাকিস্তানি গোলায় ফের ভারতীয় জওয়ান নিহত

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত দিল্লির বিধানসভা নির্বাচনে ভোট পড়েছিল ৬২.৫৯ শতাংশ। সেদিনই বুথ ফেরত জরিপের ফলাফলে আম আদমি পার্টির বড় জয়ের আভাস পাওয়া গিয়েছিল।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড