• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরে পাকিস্তানের গোলায় ফের ভারতীয় জওয়ান নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১০:০২
কাশ্মীরে পাকিস্তানের গোলায় ফের ভারতীয় জওয়ান নিহত
কাশ্মীর সীমান্তে গুলি চালাচ্ছে পাকিস্তান সেনা সদস্য (ছবি : পাকিস্তান টুডে)

অধিকৃত কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় পাক-ভারতীয় সেনাদের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়েছে। ভয়াবহ সেই হামলায় এখন পর্যন্ত ভারতের অন্তত ৪ জওয়ান হতাহত হয়েছেন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক সেনা প্রাণহানি ঘটে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো বিবৃতির বরাতে হামলার বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম দ্য ডন।

পাক সেনাবাহিনীর দাবি, পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর সীমান্তের কোটলি জেলার বেশ কয়েকটি গ্রামে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে গত ২৪ ঘণ্টায় ভারতীয় সেনারা মর্টার শেল ও ভারী অস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। যুদ্ধবিরতি লঙ্ঘন করে তাদের ওই আক্রমণে নারী-শিশুসহ অন্তত ১০ জন গুরুতর আহত হন। পরে চিকিৎসার জন্য তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

আইএসপিআর জানিয়েছে, কোনো ধরনের উসকানি ছাড়াই আন্তর্জাতিক আইন লঙ্ঘনের মাধ্যমে হামলা চালিয়েছে ভারত। যার ধারাবাহিকতায় এর যথাযথ জবাব দিয়েছে পাক সেনাবাহিনী।

এর আগেও শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় চলমান যুদ্ধবিরতি লঙ্ঘন করে মর্টার শেল থেকে গোলাবর্ষণ করেছিল পাক সেনারা। তখনো পাকিস্তানের হামলায় ভারতের এক জওয়ান প্রাণ হারিয়েছিলেন। নিহত জওয়ান সীমান্তের ফরওয়ার্ড পোস্টে মোতায়েন ছিলেন।

আরও পড়ুন : সিরীয় সেনাদের ধ্বংসাত্মক জবাব দেওয়ার হুঁশিয়ারি তুরস্কের

উল্লেখ্য, এলওসিতে নয়াদিল্লির এই যুদ্ধবিরতি লঙ্ঘনকে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি হিসেবে দেখছে ইসলামাবাদ। শেষ খবর পাওয়া পর্যন্ত নিয়ন্ত্রণ রেখায় পাক-ভারত সেনাদের মধ্যে গোলাগুলি চলছিল।

ওডি/কেএইচআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড