• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাবি নিয়ে পার্লামেন্টে ঢুকে পড়ল সশস্ত্র সেনারা

  আন্তর্জাতিক ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৭
সেনা
পার্লামেন্টের ভেতরে ঢুকে পড়েছেন সেনারা (ছবি : বিবিসি)

এল সালভাদরে ভারী অস্ত্রে সুসজ্জিত সেনারা পার্লামেন্টের ভেতরে ঢুকে নিজেদের দাবি উত্থাপন করেছেন। এ সময় পার্লামেন্ট অধিবেশনে ভাষণ দিচ্ছিলেন দেশটির প্রেসিডেন্ট নায়িব বুকেলে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ঘটনাটি ঘটেছে শুক্রবার (৭ ফেব্রুয়ারি)। এ দিন পার্লামেন্টে ঢুকে অবিলম্বে সমরাস্ত্র ক্রয় বাবদ ১০৯ মিলিয়ন মার্কিন ডলারের ঋণ প্রস্তাব অনুমোদনের দাবি জানান সেনারা।

২০১৯ সালের জুনে এল সালভাদরের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নায়িব বুকেলে। ক্ষমতায় আসার পরপরই সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করার জন্য পুলিশ ও সশস্ত্র বাহিনীর জন্য অত্যাধুনিক সমরাস্ত্র কিনতে ঋণের টাকা কাজে লাগানোর ঘোষণা দেন তিনি। কিন্তু বিরোধীদের চাপের মুখে তার ওই পরিকল্পনা বাস্তবায়ন করা সম্ভব হয়নি।

এতে সেনাদের মনে ক্ষোভ জন্মায়। এমন অবস্থায় শুক্রবার প্রেসিডেন্ট নায়িব বুকেলে পার্লামেন্টে বিরোধীদলের সদস্যদের প্রতি আহ্বান জানান, তার ওই ঋণ প্রস্তাব যেন বিবেচনায় নেওয়া হয়।

আরও পড়ুন : পাঁচশ কিলোমিটার দূরে আঘাত হানবে ইরানের নতুন ক্ষেপণাস্ত্র

এ দিকে এল সালভাদরের বিরোধীদলীয় নেতাদের দাবি, প্রেসিডেন্টই পার্লামেন্টে সশস্ত্র সেনাদের ডেকে এনেছেন। এর মাধ্যমে বিরোধীদের ভয় দেখানোর চেষ্টা করেছেন তিনি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড