• বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হংকংয়ে একই পরিবারের ৯ জন করোনায় আক্রান্ত

  আন্তর্জাতিক ডেস্ক

১০ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০৭
করোনা ভাইরাস
করোনা ভাইরাসের কারণে সর্বত্রই আতঙ্ক বিরাজ করছে (ছবি : শিনহুয়া)

হংকংয়ে একই পরিবারের নয়জন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ তথ্য জানিয়েছে হংকংয়ের সেন্টার ফর হেলথ প্রোটেকশন। খবর ‘সাউথ চায়না মর্নিং পোস্ট’।

রবিবার (৯ ফেব্রুয়ারি) হংকংয়ের সেন্টার ফর হেলথ প্রোটেকশনের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে বেশ আতঙ্কে রয়েছেন হংকংয়ের জনগণ। হংকংয়ে এখন পর্যন্ত ৩৬ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন একজন।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, হংকংয়ে একই পরিবারের ৯ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দীর্ঘদিন ধরে একসঙ্গে বাস করার ফলেই তাদের মধ্যে এই ভাইরাস সংক্রমিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, ওই পরিবারের ২৪ বছর বয়সী এক যুবক গত ৩০ জানুয়ারি জ্বর-কাশিতে আক্রান্ত হয়ে প্রথম হাসপাতালে যান। প্রথমে তিনি বেসরকারি এক চিকিৎসকের পরামর্শ নেন। ৬ ফেব্রুয়ারি চিকিৎসা নেন সেন্ট পলস হাসপাতালে। ৮ ফেব্রুয়ারি তাকে আইসোলেশনে পাঠানো হয়।

পরবর্তীকালে সেন্টার ফর হেলথ প্রোটেকশন ওই রোগীর বিস্তারিত খোঁজ নিতে গিয়ে জানতে পারে, তার পরিবারের আরও আটজন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তার বাবা, মা, দাদি, চাচি ও ভাইবোনরা রয়েছেন।

চিকিৎসকরা বলেছেন, ওই যুবক সম্প্রতি কোথাও ভ্রমণ করেননি। গত ২৬ জানুয়ারি পরিবারের ১৮ জন সদস্যের সঙ্গে একটি ডিনার পার্টিতে অংশ নিয়েছিলেন তিনি।

আরও পড়ুন : পাঁচশ কিলোমিটার দূরে আঘাত হানবে ইরানের নতুন ক্ষেপণাস্ত্র

এ দিকে কিছুতেই করোনা ভাইরাসের বিস্তার রোধ করতে পারছে না চীন। এই ভাইরাসের আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ইতোমধ্যে নয়শ ছাড়িয়েছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড