• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা হামাসের

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৯
হামাস-ইসরায়েল-ফিলিস্তিন
ছবি : প্রতীকী

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক শান্তি পরিকল্পনার পর ইসরায়েল-ফিলিস্তিনের মধ্যে আবারও সর্বোচ্চ উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে ইসরায়েলে টানা কয়েকদিন রকেট হামলা চালিয়েছে হামাস। জবাবে হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলও।

তবে ইসরায়েলের বিমান হামলায় হামাস ভীত নয় বলে জানিয়েছে ফিলিস্তিনের এই প্রতিরোধ সংগঠনটির শীর্ষ নেতারা। তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে হামলা অব্যাহত থাকবে।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানায়, ইসরায়েলি বিমান হামলার জবাবে আরও রকেট হামলার হুঁশিয়ারি উচ্চারণ করেছে হামাস। তারা বলেছে, ইসরায়েল বিমান হামলা চালিয়েও আমাদের রকেট হামলা বন্ধ করতে পারবে না।

এ সম্পর্কে হামাসের মুখপাত্র হাজেম কাসেম বলেন, ইহুদিরা গাজা উপত্যকায় বোমা হামলা চালিয়ে যাচ্ছে। উপত্যকার বাসিন্দাদের বন্দি করে রেখেছে। এ ধরনের আগ্রাসনের কারণে আমাদের জনগণ আরও বেশি রুখে দাঁড়াবে।

তিনি আরও বলেন, ইসরায়েল মনে করছে বিমান হামলা চালিয়ে আমাদের প্রতিরোধ বন্ধ করে দেবে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হবে না। ইসরায়েলের বিরুদ্ধে রকেট হামলা চালিয়ে যাব আমরা।

আরও পড়ুন : হামলার জন্য যুক্তরাষ্ট্র-ইসরায়েলিদের পর্যবেক্ষণে রেখেছে ইরান

প্রসঙ্গত, ২০০৭ সাল থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকা নিয়ন্ত্রণ করছে হামাস। এরপর থেকে এখন পর্যন্ত ইসরায়েলের দিকে হাজারো রকেট ছুড়েছে তারা এবং ইসরায়েলের সঙ্গে তিনবার যুদ্ধে জড়িয়েছে। ট্রাম্পের পরিকল্পনার পর আরও একবার হামাস-ইসরায়েলের যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে মনে করছে বিশ্লেষকরা।

ইসরায়েল দাবি করে, হামাসের কাছে অত্যাধুনিক সব রকেট ও ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে ইরান। এ কারণে আগের চেয়ে ভয়ংকর শক্তিশালী হয়ে উঠেছে সংগঠনটি। এমনকি এখন ইসরায়েলের চোখে চোখ রেখে কথা বলে হামাস। সর্বশেষ ২০১৯ সালের যুদ্ধেও ইসরায়েলের হামলার জবাবে শত শত রকেট ছোড়ে হামাস। এতে শেষ পর্যন্ত যুদ্ধবিরতিতে আসতে বাধ্য হয় ইসরায়েল।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড