• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পের মধ্যপ্রাচ্য পরিকল্পনার ফলে নিশ্চিহ্ন হবে ইসরায়েল : ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪৩
ইরান-ইসরায়েল
ছবি : প্রতীকী

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক শান্তি পরিকল্পনার ফলে ইসরায়েল নিশ্চিহ্ন হয়ে যাবে বলে মন্তব্য করেছে ইরান। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) এক সম্মেলনে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনির উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেকান এই মন্তব্য করেন।

ইরানি সংবাদমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি জানায়, শুক্রবার ইরানের আর্ক শহরে একটি সাংস্কৃতিক সম্মেলনে যোগ দেন আয়াতুল্লাহ আলি খামেনির উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেকান। এ সময় তিনি ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক শান্তি পরিকল্পনার তীব্র নিন্দা জানান।

জেনারেল হোসেইন দেকান বলেন, ট্রাম্পের এই পরিকল্পনার কারণে মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের মর্যাদা ধ্বংস হয়েছে। ফিলিস্তিনে নিজেদের অতীত কার্যক্রম বিবেচনায় রাখলে এমন পরিকল্পনা কখনোই ঘোষণা করত না যুক্তরাষ্ট্র। কিন্তু এটি করেছে কারণ এই পদক্ষেপ নিয়েছেন ‘বিকলাঙ্গ মনের’ অধিকারী ট্রাম্প।

আরও পড়ুন : অত্যন্ত গোপন স্থানে পারমাণবিক বোমা বানাচ্ছে ইরান!

আয়াতুল্লাহ আলি খামেনির এই উপদেষ্টা বলেন, যুক্তরাষ্ট্রের দুর্বৃত্তপনার দিন শেষ। ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক শান্তি পরিকল্পনার কারণে এই অঞ্চল থেকে ইসরায়েলের নিশ্চিহ্ন হওয়ার প্রক্রিয়া আরও ত্বরান্বিত হবে। এই পরিকল্পনা মার্কিন প্রেসিডেন্ট ও তার প্রশাসনের জন্য বড় ধরনের হুমকি হয়ে দাঁড়াবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড