• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা আতঙ্ক : এক মাস্কের দাম ১৪ হাজার টাকা!

  অধিকার ডেস্ক

৩০ জানুয়ারি ২০২০, ০৩:২৪
মাস্ক
এন-৯৫ ব্রান্ডের একটি মাস্ক (ছবি : সংগৃহীত)

সম্প্রতি চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের প্রতিষেধক আবিষ্কারে রীতিমতো হিমশিম খাচ্ছেন বিজ্ঞানীরা। এরই মধ্যে সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের ১৭টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। ফলে বিশ্বের বিভিন্ন দেশের মতো সংযুক্ত আরব আমিরাতেও তীব্র সংকট দেখা দিয়েছে মাস্কের। এমতাবস্থায় ১৭৩ টাকা মূল্যের একটি মাস্কের দাম উঠেছে ১৪ হাজার টাকা!

দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গাল্ফ নিউজ এক প্রতিবেদনে দাবি করেছে, বুধবার (২৯ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাতে করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্তের খবর ছড়িয়ে পড়লে আতঙ্কিত হয়ে পড়েন দেশটির মানুষ। একে একে সবাই মাস্ক কিনতে ছুটতে থাকেন ফার্মেসিতে। ফলে মুহূর্তের মধ্যে ফার্মেসির সকল মাস্কও বিক্রি হয়ে যায়। আর এই সুযোগে দেশটির অনলাইনে কেনা-বেচার সাইটগুলো চোখ কপালে ওঠা দামে বিক্রি করছে মাস্ক।

সংযুক্ত আরব আমিরাতে ভালো মানের মাস্কের (এন-৯৫) এক প্যাকেটের (২০টির) মূল্য ১৫০ থেকে ১৮০ দিরহাম। যা বাংলাদেশি টাকায় দাঁড়ায় ৩ হাজার ৪৬১ থেকে ৪ হাজার ১৫৫ টাকা। কিন্তু বর্তামানে এই ব্রান্ডের মাত্র একটি মাস্কই বিক্রি হচ্ছে ৫৯৯ দিরহামে অর্থাৎ ১৩ হাজার ৮২৪ টাকায়!

আরও পড়ুন : করোনা ভাইরাস আতঙ্ক, খাবার বিলি করছে রোবট

এ দিকে, দেশটির অনলাইন সাইটগুলো এক প্যাকেটের কম পরিমাণ মাস্কের অর্ডারও নিচ্ছে না। আকাশচুম্বী এই দামেও মাস্ক কেনা বন্ধ নেই দেশটিতে। চীনে মহামারি আকারে ভাইরাসটি ছড়িয়ে পড়ার পর থেকেই ফার্মেসিগুলোতে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মাস্ক।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড