• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মীদের বাসায় থেকেই কাজ করতে বলছে চীনের অফিসগুলো

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ১৯:১৫
চীন
করোনা ভাইরাসের আতঙ্কে চীনারা, (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত চীন। এর মধ্যেই শেষ হয়েছে চীনা নববর্ষের (লুনার ইয়ার) ছুটি। ফলে এ ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে ছুটি শেষ হওয়ার পরও বাসায় বসে অফিসের কাজ করার আহ্বান জানিয়েছে চীনের বিভিন্ন প্রতিষ্ঠান।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, আলিবাবা গ্রুপ, টেনসেন্ট হোল্ডিং লিমিটেডসহ আরও বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কর্মীদের বাসায় থেকে অফিশিয়াল কাজ করার আহ্বান জানিয়েছে। আরও অন্তত ৭ দিনের জন্য এই আহ্বান জানানো হলো।

আলিবাবা গ্রুপ বলছে, তারা চীনসহ হংকং, তাইওয়ান ও ম্যাকাওয়ের সব বিভাগের কর্মীদের বাসায় থেকে অফিসের কাজ করার আহ্বান জানিয়েছে। বিশ্বজুড়ে আলিবাবার কর্মীর সংখ্যা ১ লাখেরও বেশি। এর মধ্যে চীনেই সবচেয়ে বেশি কর্মী রয়েছে প্রতিষ্ঠানটির।

আরও পড়ুন : পারমাণবিক অস্ত্রে ভারতের চেয়ে এগিয়ে পাকিস্তান

অন্যদিকে চীনের সাংহাই সরকারও একই পদক্ষেপ নিয়েছে। অঞ্চলটির কর্তৃপক্ষ জানায়, আগামী ৯ ফেব্রুয়ারির আগে শহরের কোনো প্রতিষ্ঠানকে কাজ করার অনুমতি দেওয়া হবে না। ফলে সেখানকার প্রতিষ্ঠানগুলো কর্মীদের বাসায় রেখেই কাজ আদায়ের কথা ভাবছে।

প্রসঙ্গত, দ্রুত গতিতে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে চীন এখন ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন। রহস্যময় এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১০৬ জন মারা গেছেন। এছাড়া হাসপাতালে ভর্তি আছেন কয়েক হাজার মানুষ।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড