• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলিদের জন্য এখনই খুলছে না সৌদির দুয়ার

  আন্তর্জাতিক ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ১১:৩০
ইসরায়েলিদের জন্য এখনই খুলছে না সৌদির দুয়ার
সৌদি আরবের সীমান্ত এলাকা (ছবি : সৌদি গেজেট)

মধ্যপ্রাচ্যের দখলদার রাষ্ট্র ইসরায়েলের সঙ্গে সৌদি আরবের কোনো সুসম্পর্ক নেই। তাই ইহুদিদের এখনই সৌদি প্রবেশে স্বাগত জানানো হবে না বলে মন্তব্য করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান।

সোমবার (২৭ জানুয়ারি) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, নির্দিষ্ট পরিস্থিতিতে ইসরায়েলিরা সৌদি সফরের অনুমতি পাবেন বলে সম্প্রতি একটি আদেশ জারি করেছিল তেল আবিব। মূলত এর প্রেক্ষিতে প্রিন্স ফয়সাল এই মন্তব্যটি করলেন।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমাদের নীতি আগে থেকেই নির্ধারিত রয়েছে। তেল আবিবের সঙ্গে আমাদের ভালো কোনো সম্পর্ক নেই। তাই ইসরায়েলি পাসপোর্টধারীরা এখনই সৌদি আরবে প্রবেশ করতে পারবে না।

যুবরাজ সালমানের এই মুখপাত্র আরও বলেন, ফিলিস্তিনি ও ইসরায়েলিরা যখন একটি শান্তিচুক্তিতে পৌঁছাবে, তখনই বিষয়টি নিয়ে আমরা আলোচনায় বসব।

এর আগে রবিবার (২৬ জানুয়ারি) ইসরায়েলের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানান, সৌদি কর্তৃপক্ষ আমন্ত্রণ কিংবা অনুমতি দিলে ইহুদিদের সেদেশে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

আরও পড়ুন : বিদেশি মসজিদে অর্থায়ন বন্ধ করছে সৌদি

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার (২৮ জানুয়ারি) ইসরায়েলি নেতাদের কাছে মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা তুলে ধরতে যাচ্ছেন। যদিও তার এই উদ্যোগকে এরই মধ্যে নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনি নেতারা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড