• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাস ইস্যুতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি বৈঠক

  আন্তর্জাতিক ডেস্ক

২৭ জানুয়ারি ২০২০, ১৮:২২
লোগো
বিশ্ব স্বাস্থ্য সংস্থার লোগো (ছবি : শিনহুয়া)

দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। রহস্যময় এই ভাইরাসের কারণে চীন এখন ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন। চীনের সীমানা ছাড়িয়ে রহস্যময় এই ভাইরাস ইতোমধ্যে বিশ্বের আরও বেশ কয়েকটি দেশে ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে চীনসহ বিশ্বজুড়ে করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকানোর পদক্ষেপ নির্ধারণ করতে বিশেষ বৈঠকে বসছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সোমবার (২৭ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় চীনের বেইজিংয়ে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. টেড্রোস আধানোম। সম্প্রতি করোনা ভাইরাস থেকে সৃষ্ট সংকট নিয়ে আলোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে। খবর ‘এপি’।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট ভয়াবহ পরিস্থিতিতে নিজের চীন সফরের কথা নিশ্চিত করে টেড্রোস বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনকে ২৪ ঘণ্টাই সহায়তা করছে। আমি ও আমার সহকর্মীরা চীনের পাশে আছি। প্রতিনিয়ত পরিস্থিতি তদারকি করছি আমরা।

কয়েকদিন আগে এক বিবৃতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছিল, এখনই বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণার সময় আসেনি। পাশাপাশি অচলাবস্থা যেন দীর্ঘমেয়াদি না হয় সে ব্যাপারে চীনকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছিল সংস্থাটি। আর এবার জরুরি বৈঠক ডাকল।

আরও পড়ুন : গোপন অস্ত্র গবেষণাগার থেকে ছড়িয়েছে করোনা ভাইরাস!

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাস ইতোমধ্যেই সে দেশের রাজধানী বেইজিংসহ ২৯টি প্রদেশে ছড়িয়ে পড়েছে। এছাড়া জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, তাইওয়ান, নেপাল, ফ্রান্স, সৌদি আরব, কানাডাসহ অন্তত ১২টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড