• মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পকে ‘স্বৈরশাসক’ বললেন এক কংগ্রেসম্যান

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জানুয়ারি ২০২০, ২১:১১
ট্রাম্প ও নাডলার
ডোনাল্ড ট্রাম্প ও জেরোল্ড নাডলার (ছবি : সম্পাদিত)

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বৈরশাসক বলে মন্তব্য করেছেন কংগ্রেসের সদস্য এবং প্রতিনিধি পরিষদের বিচার বিভাগ সংক্রান্ত কমিটির চেয়ারম্যান জেরোল্ড নাডলার। খবর ‘পার্সটুডে’।

যুক্তরাষ্ট্রের সিনেটে ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন ইস্যুতে যে বিচার চলছে সেখানে বক্তব্য রাখতে গিয়ে জেরোল্ড নাডলার এ মন্তব্য করেছেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন রবিবার (২৬ জানুয়ারি) প্রকাশিত খবরে এ তথ্য জানিয়েছে।

জেরোল্ড নাডলার বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প সর্বময় ক্ষমতার অধিকারী হয়ে উঠতে চান। কংগ্রেসের প্রতিও তার কোনো সম্মান নেই। তিনি মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্যদেরও সম্মান দেখান না।

এরপর এই কংগ্রেসম্যান যোগ করেন, প্রতিনিধি পরিষদের মাধ্যমে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটে। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্প সেটাকে গুরুত্ব দেন না। তিনি চান সবকিছুই তার ইচ্ছামাফিক হোক।

নাডলারের ভাষায়, ডোনাল্ড ট্রাম্প প্রকৃতপক্ষে একজন স্বৈরশাসক। তাকে কোনোভাবেই ক্ষমতায় রাখা উচিত হবে না। তাকে অবশ্যই ক্ষমতা থেকে সরাতে হবে।

আরও পড়ুন : যুদ্ধের জন্য ইউরোপীয়দের প্রস্তুত থাকতে বলল ইরান

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার এবং বিশ্বাস ভঙ্গের অভিযোগে অভিশংসনের বিচার চলছে। এরই মধ্যে ট্রাম্পকে অভিশংসন করার প্রস্তাব মার্কিন প্রতিনিধি পরিষদে পাস হয়েছে। এখন সিনেটে এ সংক্রান্ত প্রস্তাব পাস হলে তাকে ক্ষমতা থেকে সরে যেতে হবে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড