• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তেহরানে যাত্রীবাহী বিমানের জরুরি অবতরণ

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ জানুয়ারি ২০২০, ১৩:৪৬
তেহরানে যাত্রীবাহী বিমানের জরুরি অবতরণ
তেহরানে জরুরি অবতরণ করা যাত্রীবাহী বিমান (ছবি : তেহরান টাইমস)

তেহরান থেকে ইস্তাম্বুলগামী ইরানের একটি যাত্রীবাহী উড়োজাহাজ রাজধানীর মেহরাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। যান্ত্রিক ত্রুটির কারণে উড়োজাহাজটি আচমকা অবতরণে বাধ্য হয়েছে বলে দাবি কর্তৃপক্ষের।

শনিবার (২৫ জানুয়ারি) দেশটির আধা স্বায়ত্তশাসিত বার্তা সংস্থা মেহর জানিয়েছে, কোনো যাত্রী বা ক্রুকে আহত করা ছাড়াই উড়োজাহাজটি নিরাপদে বিমানবন্দরে অবতরণ করে। যদিও বিমানটিতে ঠিক কতজন আরোহী ছিলেন এখনো তা জানানো হয়নি।

এ দিকে বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, শনিবার বিকালে তেহরানের ইমাম খোমেনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়োজাহাজটি ইস্তাম্বুল শহরের পথে রওনা হয়েছিল। উড়োজাহাজটি ইরানের এয়ারট্যুর কোম্পানির মালিকানাধীন বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

অপর দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে উড়োজাহাজটির একটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে কোনো ধরনের ক্ষয়ক্ষতির চিহ্ন দেখা যায়নি। যদিও ছবিটির সত্যতা স্বাধীনভাবে যাচাই করা যায়নি বলেও জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক এই বার্তা সংস্থাটি।

আরও পড়ুন : ইসরায়েলেও থাবা বসিয়েছে চীনের করোনা ভাইরাস

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি ইরানি সেনারা দুর্ঘটনাবশত রাজধানী তেহরানের কাছে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমানকে ক্ষেপণাস্ত্রের সাহায্যে ভূপাতিত করেছিল। এতে উড়োজাহাজটির ১৭৬ জন আরোহীর সবাই নিহত হন। বিধ্বস্ত সেই বিমানটিও ইমাম খোমেনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল বলে জানা যায়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড