• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীন ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন : জিনপিং

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জানুয়ারি ২০২০, ২২:০৯
শি জিনপিং
চীনের প্রেসিডেন্ট শি জিনপিং (ছবি : এপি)

দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। রহস্যময় এই ভাইরাসের কারণে চীন ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং।

শনিবার (২৫ জানুয়ারি) শি জিনপিং চীনের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের সঙ্গে বিশেষ এক বৈঠক করেন। ওই বৈঠকেই তিনি এ কথা বলেন। খবর ‘এপি’।

বৈঠকে শি জিনপিং বলেন, করোনা ভাইরাস মহামারির আকার ধারণ করেছে। পুরো দেশেই দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আমাদের দেশ এখন কঠিন পরিস্থিতির সম্মুখীন। সবাইকে সতর্ক থাকতে হবে। আর পরিস্থিতি মোকাবিলায় কাজ করতে হবে।

গত ডিসেম্বরে চীনের মধ্যাঞ্চলের উহান শহরে প্রাণঘাতী এই ভাইরাস প্রথম শনাক্ত হয়। ইতোমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে ৪১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে এক হাজার তিনশ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে বিশ্বের ১২টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

এই ভাইরাসের উৎসস্থল হিসেবে পরিচিত উহানে প্রাইভেট যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। করোনা ভাইরাসের বিস্তারের আশঙ্কায় এই শহরের বাসিন্দাদের অন্য কোথাও চলে যেতে দেওয়া হচ্ছে না। এছাড়া বাইরের কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না শহরের ভেতরে।

আরও পড়ুন : সেনা নিহতের খবর অস্বীকার করেছেন ট্রাম্প : বাইডেন

এ দিকে করোনা ভাইরাসের কারণে সৃষ্টি হওয়া পরিস্থিতি মোকাবিলায় চীনে জরুরি ভিত্তিতে দুটি হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। দুই সপ্তাহের কম সময়ের মধ্যে এ দুটি হাসপাতাল নির্মাণের কাজ শেষ হবে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড