• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে করোনা ভাইরাসে মারা গেলেন ডাক্তার

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ জানুয়ারি ২০২০, ১০:২০
চীন-ফ্রান্স
করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়া হচ্ছে, (ছবি : দ্য গার্ডিয়ান)

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলছে। নতুন করে এই ভাইরাসে আরও ১৫ জন মারা গেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। এর মধ্যে চীনের এক চিকিৎসকও রয়েছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, শনিবার সকাল পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪১ জনে পৌঁছেছে। এর মধ্যে চীনের হুবেই প্রদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে একজন চিকিৎসকও মারা গেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, নতুন করে মারা যাওয়া ১৫ জনের সবাই হুবেই প্রদেশের। এখান থেকেই ভাইরাসটি ছড়িয়ে পড়েছিল। আর সব মিলিয়ে চীনে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২৮৭ জনে পৌঁছেছে।

এই ভাইরাস ভয়াবহ আকার ধারণ করায় চীনজুড়ে বিভিন্ন কর্মসূচি স্থগিত করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের জন্য ১ হাজার শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণ শুরু করেছে চীন। আগামী ১০ দিনের মধ্যে হাসপাতালটির নির্মাণকাজ শেষ হবে।

আরও পড়ুন : ইরানি হামলায় আহত ৩৪ সেনা, স্বীকার যুক্তরাষ্ট্রের

চীনের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, করোনা ভাইরাসের জন্য হাসপাতাল নির্মাণে কাজ করছে ৩৫টি মাটি খননকারী যন্ত্র ও ১০টি বুল্ডোজার (ট্র্যাক্টর)। আগামী ৬ দিনের মধ্যেও হাসপাতালটির নির্মাণকাজ সম্পন্ন হয়ে যেতে পারে।

এ দিকে করোনা ভাইরাস ইউরোপেও ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে ফ্রান্সে করোনা ভাইরাসে আক্রান্ত ৩ জন রোগী পাওয়া গেছে। শুক্রবার রাতে দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানান, ফ্রান্সের বোরডেয়াক্স শহরে একজন রোগী পাওয়া গেছে এবং বাকি দুজনকে পাওয়া গেছে প্যারিসে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড