• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানের বিরুদ্ধে দাঁড়ানোয় যুক্তরাষ্ট্রকে ইসরায়েলের স্যালুট

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ১৫:৫২
ইরান-যুক্তরাষ্ট্র-ইসরায়েল
ডোনাল্ড ট্রাম্প ও বেঞ্জামিন নেতানিয়াহু, (ছবি : সংগৃহীত)

ইরানের বিরুদ্ধে দাঁড়ানোয় যুক্তরাষ্ট্রকে প্রশংসায় ভাসিয়েছে ইসরায়েল। এজন্য ট্রাম্প প্রশাসনের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছে তারা। বৃহস্পতিবার ইহুদি গণহত্যা উপলক্ষে ইসরায়েলে আয়োজিত এক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের প্রতি কৃতজ্ঞতা ও সম্মান জানিয়ে বক্তব্য দেন দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, ইরানের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য বিশ্বের সব দেশকে আহ্বান জানিয়েছে ইসরায়েল। একই সঙ্গে ইরানবিরোধী পদক্ষেপ নেওয়ায় ট্রাম্প প্রশাসনের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছে।

ইসরায়েলে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, সারা বিশ্বের শান্তি ও নিরাপত্তা নষ্ট করছে ইরান। তাদের এই নিপীড়নের বিরুদ্ধে দাঁড়ানোয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে স্যালুট জানায় ইসরায়েল।

আরও পড়ুন : ইরানের কাছে ইসরায়েলের স্বীকৃতি চাইল ব্রিটেন-জার্মানি

তিনি আরও বলেন, মধ্যপ্রাচ্যের সবার শান্তি ও নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে ইরান। তাদের রুখার জন্য বিশ্বের সব দেশের প্রতি আহ্বান জানাচ্ছি।

ইরানকে কোনোভাবেই ইসরায়েলের ক্ষতি করতে দেওয়া হবে না বলে উল্লেখ করেছেন নেতানিয়াহু। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নিজেদের রাষ্ট্র রক্ষায় যে কোনো কিছু করতে প্রস্তুত ইসরায়েল। আমাদের জনগণকে রক্ষায় ও ইহুদিদের ভবিষ্যৎ সুরক্ষার জন্য সবকিছুই করা হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড