• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়ে সন্ত্রাসবাদ চালাচ্ছে : ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ০৮:৪৫
মুসাভি
সাইয়্যেদ আব্বাস মুসাভি (ছবি : মিডল ইস্ট মনিটর)

আমেরিকা ঘোষণা দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি। কয়েকদিন আগে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইরান অ্যাকশন গ্রুপের প্রধান ব্রায়ান হুক ইরানের কুদস ফোর্সের নতুন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কানিকে হত্যার ঘোষণা দিয়েছেন। তারই প্রতিক্রিয়ায় মুসাভি এই মন্তব্য করলেন। খবর ‘আল-জাজিরা’।

গত বুধবার (২২ জানুয়ারি) সুইজার‍ল্যান্ডের ডেভোসে আরবি দৈনিক আশ-শারকুল আওসাতকে দেওয়া সাক্ষাৎকারে ব্রায়ান হুক বলেন, কুদস ফোর্সের নতুন কমান্ডার ইসমাইল কানি যদি কাসেম সোলাইমানির পথ অনুসরণ করেন তাহলে তাকেও একই পরিণতি ভোগ করতে হবে।

তার এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেছেন, ট্রাম্প প্রশাসন ও পেন্টাগন রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। ব্রায়ান হুকের কথায় সেটা আরেকবার প্রমাণিত হলো।

পাশাপাশি ব্রায়ান হুকের ওই বক্তব্যে মার্কিনিদের দুর্বলতা ও অসহায়ত্ব প্রকাশ পেয়েছে বলেও মন্তব্য করেছেন সাইয়্যেদ আব্বাস মুসাভি।

এ সময় ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই মুখপাত্র আরও বলেন, ইহুদিবাদী ইসরায়েলের পর আমেরিকা হচ্ছে দ্বিতীয় দেশ, যে পূর্ব ঘোষণা দিয়ে সন্ত্রাসী হামলা চালায়। আর ভবিষ্যতও এই ধরনের হামলা চালানোর হুমকি দেয়।

আরও পড়ুন : অবশেষে ইরাক থেকে সেনা প্রত্যাহারে ট্রাম্পের সম্মতি

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। মার্কিন সেনারা এই হত্যাকাণ্ড চালায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে। সোলাইমানির পদে জেনারেল ইসমাইল কানিকে নিয়োগ দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড