• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যামাজন প্রধানের ফোন হ্যাক, অভিযোগ অস্বীকার সৌদির

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জানুয়ারি ২০২০, ১৮:৩৫
সৌদি আরব-যুক্তরাষ্ট্র
জেফ বেজস ও মোহাম্মদ বিন সালমান, (ছবি : বিবিসি)

অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজসের ফোন হ্যাক হয়েছে। এজন্য দায়ী করা হচ্ছে সৌদি আরবের ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে। তবে সৌদি কর্তৃপক্ষ এই দাবি প্রত্যাখ্যান করেছে। একই সঙ্গে এ ধরনের দাবিকে ভিত্তিহীন বলছে তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবের ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে একটি মেসেজ আসার পরই জেফ বেজসের ফোন হ্যাক হয়। এ কারণে ফোন হ্যাকের ঘটনায় বিন সালমান জড়িত বলে অভিযোগ উঠেছে।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ব্যবহৃত ফোন নম্বর থেকে আসা একটি মেসেজ থেকে বোঝা যাচ্ছে, তিনি ফোন হ্যাকের ঘটনার সঙ্গে জড়িত।

আরও পড়ুন : ইরান থেকে ইসরায়েলকে রক্ষায় ব্যর্থ হচ্ছেন ট্রাম্প

এ দিকে বেজসের ফোন হ্যাকের ঘটনায় মোহাম্মদ বিন সালমানকে সম্পৃক্ত করার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্রে অবস্থিত সৌদি দূতাবাস। দূতাবাস বলছে, যুবরাজকে অভিযুক্ত করা পুরোপুরি হাস্যকর ও ভিত্তিহীন। একই সঙ্গে ফোন হ্যাকের ঘটনায় তদন্তের আহ্বানও জানিয়েছে তারা।

এর আগে দাবি করা হয়, তুরস্কের সৌদি কনস্যুলেটে ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগি হত্যার ঘটনার সঙ্গে ফোন হ্যাকের এই ঘটনা জড়িত। প্রসঙ্গত, ওয়াশিংটন পোস্টের মালিক হলেন জেফ বেজস।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড