• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর ইস্যুতে ট্রাম্প-ইমরানের আলোচনা চলছে

  আন্তর্জাতিক ডেস্ক

২২ জানুয়ারি ২০২০, ১১:৪৫
ইমরান ও ট্রাম্প
ইমরান খান ও ডোনাল্ড ট্রাম্প (ছবি : টাইমস অব ইন্ডিয়া)

কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে যুক্তরাষ্ট্রের আলোচনা চলছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এছাড়া ভারত ও পাকিস্তানের মধ্যকার সীমান্ত সংকট সমাধানে মার্কিন প্রশাসন চেষ্টা করছে বলেও জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় বুধবার (২২ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার (২১ জানুয়ারি) এক বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমরা কিছু সীমান্তে একসঙ্গে কাজ করছি। কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বন্দ্ব বিরাজ করছে। সেটা নিরসনের চেষ্টা করছি আমরা।

এছাড়া মার্কিন প্রশাসন কাশ্মীর ইস্যুর জেরে ভারত-পাকিস্তানের মধ্য বিরাজমান বিরোধের বিষয়টি খুব কাছ থেকে পর্যবেক্ষণ করছে বলেও জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট আগামী মাসে (ফেব্রুয়ারি) ভারত সফর করবেন। আর চলতি মাসেই সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনের ফাঁকে ইমরান খানের সঙ্গে বৈঠকে করবেন তিনি।

সে প্রসঙ্গ টেনে ট্রাম্প বলেন, কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে মার্কিন প্রশাসনের আলোচনা চলছে। কয়েকদিন পর সুইজারল্যান্ডে অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে আমরা বৈঠকে বসব। আশা করি, আলোচনার মাধ্যমে একটি সমাধান খুঁজে পাব।

আরও পড়ুন- পারমাণবিক অস্ত্রের মালিক হচ্ছে ইরান, আতঙ্কে পশ্চিমারা

এ দিকে ট্রাম্পের বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ইমরান খান বলেছেন, আমাদের জন্য ভারত অনেক বড় একটা ইস্যু। আর অবশ্যই আমরা আশা করি, এটা সমাধানে যুক্তরাষ্ট্র তার ভূমিকা পালন করবে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড