• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পারমাণবিক অস্ত্র বানানোর আগেই ইরানকে থামানো হবে : নেতানিয়াহু

  আন্তর্জাতিক ডেস্ক

২১ জানুয়ারি ২০২০, ২১:৪৬
ইসরায়েল-ইরান
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু, (ছবি : সংগৃহীত)

পারমাণবিক অস্ত্র বানানোর আগেই ইরানকে থামানো হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। মঙ্গলবার এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে জানায়, মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যম ট্রিনিটি ব্রডকাস্টিং নেটওয়ার্ককে সাক্ষাৎকার দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ওই সাক্ষাৎকারে আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) তীব্র সমালোচনা করেন তিনি। একইসঙ্গে ইরানকে রুখার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

নেতানিয়াহু বলেন, খারাপ জিনিসগুলোকে ছোট থাকতেই থামিয়ে দেওয়া উচিত। ইরান খুবই খারাপ, তারা খুব ছোটও (কম শক্তিশালী) নয়। তবে পারমাণবিক অস্ত্র পেয়ে অনেক বড় হয়ে উঠবে তারা। আমার মনে হয়, তার আগেই ইরানকে থামিয়ে দেওয়া উচিত এবং আমরা ইরানকে থামিয়ে দেব।

নেতানিয়াহু আরও বলেন, ইহুদিরা আর কখনো প্রতিরক্ষাবিহীন হবে না। যারা ইসরায়েলকে ধ্বংস করতে চায় তাদের কঠিন প্রতিরোধের মুখে পড়তে হবে।

আরও পড়ুন : প্রথম ধাপে ১২ পারমাণবিক বোমা পাচ্ছে ইরান!

অন্যদিকে আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) সমালোচনা করে ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, আইসিসি ইসরায়েলবিরোধী পদক্ষেপ নিয়ে যাচ্ছে। এই আদালত, এর কর্মকর্তা ও আইনজীবীদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা উচিত।

প্রসঙ্গত, ফিলিস্তিনে ইসরায়েলের দখলদারিত্বকে অবৈধ হিসেবে দেখছে আন্তর্জাতিক অপরাধ আদালত। এ কারণে ইসরায়েলকে বিচারের মুখোমুখিও করতে চাচ্ছে আইসিসি। ফলে তেল আবিবের রোষের মুখে পড়েছে এই আদালত।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড